শনিবার | ১৮ অগাস্ট, ২০১৮

খাগড়াছড়িতে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু

প্রকাশঃ ২২ জুলাই, ২০১৮ ১০:২৩:২১ | আপডেটঃ ১৮ অগাস্ট, ২০১৮ ০১:২৩:২২  |  ১২৩
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা এবং ফল প্রদর্শনী শুরু হয়েছে। রোববার সকালে পৌর টাউন হল প্রাঙ্গণে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক রাশেদুল ইসলাম। পরে টাউন হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ। খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ রাশেদুল ইসলামের সভাপতিত্বে এসময় অন্যাদের মাঝে বক্তব্য রাখেন রাঙামাটি সার্কেলের বন সংরক্ষক ছানাউল্যা পাটোয়ারী, খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মোহাম্মদ সফর উদ্দিন, খাগড়াছড়ির বিভাগীয় বন কর্মকর্তা মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিন।

সভায় বক্তারা গাছ লাগিয়ে প্রাকৃতিক ভারসাম্য রক্ষা ও সবুজ নগর গড়তে সবার প্রতি উদাত্ত আহ্বান জানান। এদিকে মুক্তিযুদ্ধে ত্রিশ লক্ষ শহিদের স্মরণে সারা দেশে ৩০ লাখ গাছের চারা রোপনের অংশ হিসেবে খাগড়াছড়িতে ৫৬হাজার ৩শটি চারা রোপন করা হয়েছে বলে জানানো হয়।

এর আগে শহরে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি টাউন হল প্রাঙ্গন থেকে শুরু হয়ে শাপলা চত্বর ঘুরে পুনঃরায় টাউন হল প্রাঙ্গনে এসে শেষ হয়।

পরিবেশ |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions