মঙ্গলবার | ২৩ অক্টোবর, ২০১৮
রাঙামাটিতে জাতীয় মৎস্য সপ্তাহ পালন

বন্ধকালীন সময়ে মাছ শিকার না করার আহবান

প্রকাশঃ ১৯ জুলাই, ২০১৮ ০৪:০৩:৪৪ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০১৮ ০৪:২৪:৫৪  |  ১৮৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ‘‘ স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’’ এ স্লোগানে রাঙামাটিতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, মাছের পোনা অবমুক্ত ও উদ্বোধনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ, জেলা মৎস্য দপ্তর, বিএফডিসি ও বিএফআরআই এর আয়োজনে বৃহস্পতিবার (১৯জুলাই) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের কার্যালয় হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক পদক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে গিয়ে শেষ হয়ে শিল্পকলা একাডেমীতে উদ্বোধনী আলোচনা সভায় মিলিত হয়। র‌্যালি শেষে রাজবাড়ী জলযান ঘাঠে মাছের পোনা অবমুক্ত করা হয়।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভ উদ্ধোধন করেন।
জেলা মৎস্য বিষয়ক আহ্বায়ক ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এর সদস্য সাধন মনি চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার রনজিত কুমার পালিত, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক পবন কুমার চাকমা, জেলা প্রানী সম্পদ কর্মকর্তা মনোরঞ্জন ধর, বিএফআরআই এর উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ কাজী বেলাল হোসেন, সাবেক জেলা মৎস্য কর্মকর্তা ইন্দুলাল চাকমা বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ইয়াছিন।  
অনুষ্ঠানে বক্তারা বলেন, এশিয়ার বৃহত্তম কাপ্তাই হ্রদে ৩মাস মৎস্য শিকার নিষিদ্ধ থাকাকালীন মাছ শিকার না করার আহ্বান জানান। এই মা মাছ ডিম ছাড়ার পর পোনা মাছ বড় হলে তা আমাদের সম্পদে পরিনত হবে। বক্তরা বলেন, এই মিঠা পানির মাছ দেশের বিভিন্ন জেলায় রপ্তানি করে অনেক জেলে স্বাবলম্বি হয়েছে। তাই এ হ্রদের মা মাছ রক্ষায় জেলেদের এগিয়ে আসতে হতে।

অর্থনীতি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions