শনিবার | ৩১ অক্টোবর, ২০২০
বান্দরবানে

বিএনকেএস এর বাস্তবায়নে ওয়াই মুভস্ প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২২ সেপ্টেম্বর, ২০২০ ০৫:৩৫:৩২ | আপডেটঃ ৩১ অক্টোবর, ২০২০ ০৭:৩৪:৫৮  |  ১৯০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের বেসরকারী উন্নয়ন সংস্থা বলিপাড়া নারী কল্যাণ সমিতি (বিএনকেএস) এর বাস্তবায়নে ওয়াই মুভস্ প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে বান্দরবান সদর উপজেলা পরিষদ মিলনায়তনে শিশুদের, বিশেষ করে মেয়ে শিশুদের অংশগ্রহণ, সুরক্ষা এবং যৌন প্রজনন স্বাস্থ্যের অধিকারকে এগিয়ে নেয়ার লক্ষ্যে একটি গতিশীল এবং অর্ন্তভূক্ত সুশীল সমাজ গঠনে ভূমিকা রাখার উদ্দেশ্যে সিডা অর্থায়নে ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগীতায় এবং বিএনকেএস বাস্তবায়নে বান্দরবান পার্বত্য জেলায়, সদর উপজেলার সভাকক্ষে স্বাঃস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে ওয়াই মুভস্ প্রকল্পের প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

এসময় অবহিতকরণ সভা বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লা সিং নু এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শাহীনুর আক্তার।

সভায় বিশেষ অতিথি হিসেবে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দি, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: তাজুরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডা: মোহাম্মদ সালাহ উদ্দিন ও টংকবতী ইউনিয়নের হেডম্যান পারিং ম্রোসহ বান্দরবানে এনজিও প্রতিনিধি ও বিএনকেএস এর ওয়াই মুভ্স প্রকল্পের কর্মকর্তা ও কর্মীসহ প্রমুখ উপস্থিত ছিলেন। অবহিতকরণ সভা বিএনকেএস এর প্রজেক্ট কো-অডির্নেটর উবানু মারমা প্রকল্প সর্ম্পকে মাল্টিমিডিয়া মাধ্যমে উপস্থাপনা করেন।

প্রকল্প অবহিতকরণ সভা প্রধান অতিথি শাহীনুর আক্তার বলেন, বান্দরবান পার্বত্য জেলা সরকারের পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠান হিসেবে বিএনকেএস নারী ও শিশু অধিকার বাস্তবায়নে জোড়ালো ভূমিকা পালন করছে। আমি উক্ত চলমান ওয়াই মুভ্স প্রকল্পটি দূর্গম টংকাবতী ইউনিয়নে শিশু অধিকার বিশেষ করে মেয়ে শিশুদের অংশগ্রহণ, সুরক্ষাসহ যৌন প্রজনণ স্বাস্থ্য অধিকার বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করি।

বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লা সিং নু জানান, বান্দরবান পার্বত্য জেলা প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সাথে শিশু অধিকার প্রতিষ্ঠা চিম্বুক পাহাড়ে ম্রো শিশুদের সাথে প্রকল্প বাস্তবায়ন করছে। তারই ধারাবাহিকতায় বিশেষ করে মেয়ে শিশুদের অধিকার ও যৌন প্রজনন স্বাস্থ্য ও জেন্ডার সমতা নিশ্চিতকরণের সংশ্লিষ্ট সরকারী প্রতিষ্ঠান, জেলা শিশু সংগঠন (এনসিটিএফ) ও জাতীয় শিশু সংগঠন সাথে নেটওর্য়াকিং সর্ম্পক তৈরি করে কার্যক্রম পরিচালিত হবে। তিনি প্রকল্প বাস্তবায়নে উপজেলা প্রশাসনে সার্বিক সহযোগিতা কামনা করেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions