শনিবার | ০৪ জুলাই, ২০২০

বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহার কমিটিতে নতুন মুখ যারা

প্রকাশঃ ৩০ মে, ২০২০ ০৮:৫৫:৫৮ | আপডেটঃ ০৩ জুলাই, ২০২০ ০৭:৩৭:২০  |  ৩৫৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের (খিয়ংওয়াক্যং) রাজগুরু বৌদ্ধ বিহারের অন্তবর্তীকালীন পরিচালনা কমিটি ঘোষণা করা হয়েছে । বৃহস্পতিবার (২৯ মে) সন্ধ্যায় বোমাং সার্কেল চিফ রাজা বোমাংগ্রী উ চ প্রু এর স্বাক্ষরিত এক বিবৃতিতে নতুন কমিটি ঘোষণা করা হয়। রাজকুমার মংঙোয়ে প্রু কে আহ্বায়ক করে ১১ সদস্য বিশিষ্ট এই কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে বান্দরবান সদরের পুরাতন রাজবাড়ির রাজকুমার সাশৈ প্রু হেডম্যান এবং রাজকুমার নুমংপ্রু কে সিনিয়র সদস্য হিসেবে রাখা হয়েছে।

এছাড়াও জেলা সদরের মধ্যম পাড়ার উম্যা মং, পুরাতন রাজবাড়ির রাজকুমার শৈনু প্রু রুমু, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা উ চিং মং, মধ্যম পাড়ার মং মং সিং, উজানী পাড়ার কো কো ওয়াই, ক্য শৈ চিং, মধ্যম পাড়ার ক্যসিং মং এবং পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কে এস মং কে রাখা হয়েছে সদস্য সচিব হিসেবে রাখা হয়েছে।

ওই চিঠিতে আগামী ৩ মাসের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা বলা হয়েছে। এছাড়াও অর্ন্তবর্তীকালীন এই কমিটি রাজগুরু বৌদ্ধ বিহারের পরিচালনা নীতিমালা প্রণয়ন করবে এবং পূর্ণাঙ্গ কমিটি গঠন না হওয়া পর্যন্ত উক্ত বিহারের সার্বিক কর্মকান্ড পরিচালনা করবে।

বোমাং রাজা উ চ প্রু জানান, বান্দরবানের (খিয়ংওয়াক্যং) রাজগুরু বৌদ্ধ বিহারের জন্যঅর্ন্তবর্তীকালীন একটি পরিচালনা কমিটি গঠন করে দেয়া হয়েছে, আশা করি তারা একটি পূণাঙ্গ কমিটি উপহার দিবেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions