শুক্রবার | ১০ মে, ২০২৪

কাল বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল

প্রকাশঃ ২৫ অক্টোবর, ২০১৯ ০১:২৬:১১ | আপডেটঃ ১০ মে, ২০২৪ ০৮:৫৮:৪০  |  ১৪৩৭
সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। শেষ মুহুর্তে বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন জমে উঠেছে। সম্মেলনকে কেন্দ্র করে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে নেতাকর্মীদের মধ্যে। ইতোমধ্যে ৮ ইউনিয়ন এর সম্মেলন  শেষ করেছে উপজেলা আওয়ামীলীগ। এদিকে উপজেলা আওয়ামীলীগ এর কমিটি তে অন্তর্ভুক্ত সকলে কাউন্সিলর হবেন  প্রত্যক ইউনিয়ন থেকে ৩১জন এবং   পৌর কমিটি থেকে কোয়াব  (০৩) জন কাউন্সিলর উপজেলার সম্মেলনে কাউন্সিলর হতে পারবে। আগামী কাল ২৬শে অক্টোবর বাঘাইছড়ি  উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

এ দিকে গত এক মাসের ও বেশি সময়জুড়ে উপজেলার হাট-বাজার, পাড়া-মহল্লা, চায়ের দোকান সবখানে মানুষের আলোচনায় ঠাঁই পাচ্ছে দেশের ইতিহাসের প্রাচীনতম এই দলটির নতুন নেতৃত্ব নির্বাচনের আনুষ্ঠানিকতা। 

সভাপতি-সাধারণ সম্পাদক পদের সম্ভাব্য প্রার্থীরা তৃণমূল নেতাকর্মীদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করছেন। বর্তমানে বাঘাইছড়ি উপজেলা আওয়ামিলীগ এর সভাপতি রয়েছেন  রাংগামাটি জেলা  পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, তিনি তৃনমূল নেতা কর্মীদের পাশে থেকে সব সময় পাশে দাড়িয়েছেন। তিনি বিএনপি  জামাত জোট সরকারের আমলে হামলা মামলার শিকার হোন সেই দুঃসময়ে সাহসীকতার সাথে দলের নেতা কর্মীদের পাশে থেকে নেতৃত্ব দিয়েছেন তাই সাধারণ নেতাকর্মীরা বর্তমান সভাপতিকে পুনরায় তাকে সভাপতি হিসাবে পেতে চাচ্ছে, কিন্তু বর্তমান সভাপতি বেশ কিছুদিন বিদেশ সফরে থাকার কারনে নেতাকর্মীরা সিদ্ধান্ত হীনতায় ভুগছে তবে অনেকে পুনরায় সভাপতি চেয়ে ব্যানার পোষ্টারে ছেয়ে গেছে বাঘাইছড়ি উপজেলা আওয়ামিলীগ সম্মেলনকে ঘিরে। তবে তিনি দেশে ফিরেই আজ ২৫শে অক্টোবর বাঘাইছড়ি  দলীয় নেতা-কর্মীদের নিয়ে এক মত বিনিময়  সভায় মিলিত হোন।

সেখানে উপজেলা পর্যায়ের নেতারা সকলে পুনরায় সভাপতি হিসেবে দেখতে চেয়ে বক্তব্য দেন সে সময় দলীয় কার্যালয় বৃষকেতু চাকমার পক্ষে শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে ওঠে এবং সভাপতি বৃষকেতু চাকমা তার সমাপনি বক্তব্যে বলেন আমার বয়স হয়েছে দীর্ঘদিন দায়িত্বে ছিলাম তাই সবাইকে বলেছিলাম নতুন নেতৃত্ব খুঁজে নেওয়ার জন্য। কিন্তু নেতা কর্মীরা  পুনরায় আমাকেই চাচ্ছে আজও নেতা কর্মীরা  যখন আমাকে জোড়ালো ভাবে চাচ্ছে তাই আমি সভাপতি পদে প্রার্থীতা ঘোষণা করছি। তবে আওয়ামী লীগ গনতান্ত্রিক প্রক্রিয়ায় বিশ্বাস করে তাই গনতান্ত্রিক প্রক্রিয়ায় কালকে আমাদের সম্মেলন হবে  সবাইকে শান্ত থেকে সুন্দর সুশৃঙ্খলভাবে সম্মেলন শেষ করার জন্য অনুরোধ করেন।

জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি পদে লড়ছেন বর্তমান উপজেলা আওয়ামীলীগ এর যুগ্ন সাধারণ সম্পাদক ও খেদারমারা ইউনিয়ন পরিষদ এর সাবেক চেয়ারম্যান  অমলেন্দু চাকমা এবং বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদ এর সাবেক চেয়ারম্যান ও বাঘাইছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য অলিভ চাকমা। সাধারন সম্পাদক হিসেবে প্রার্থীতা ঘোষণা করেছেন উপজেলা আওয়ামীলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আল মামুন তিনি সাধারণ সম্পাদক হিসেবে একক ভাবে দলীয় নেতা কর্মীদের সাথে প্রচারণা চালিযে যাচ্ছেন। তবে বর্তমান সাধারণ সম্পাদক আলী হোসেন সরাসরি প্রার্থীতা ঘোষণা না করলে ও তিনি প্রার্থী হবেন বলে বিভিন্ন সুত্রে শুনা যাচ্ছে । তবে  তৃনমুল থেকে শোনা যাচ্ছে বেশ কয়েকজন সাধারণ সম্পাদক প্রার্থী হতে পারেন ।

আগামীকালকের শনিবার  ত্রি বার্ষিক সম্মেলনকে ঘিরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা  নির্বাচিত হলে আওয়ামী লীগের তৃণমূলকে সংগঠনকে সু সংগঠিত করতে কাজ  করবেন বলে জানান। বর্তমান কমিটির সাথে থেকে জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে বিএনপি-জামায়াত জোটের আন্দোলন প্রতিহত করার পাশাপাশি দলকে  সুসংগঠিত করতে কাজ করে গেছেন এমন নেতৃত্বকে নেতা কর্মীরা চায়।

কাল কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি থাকবেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার, এতে বিশেষ অতিথি হিসাবে জেলা আওয়ামীলীগের সহ সভাপতি হাজী কামাল উদ্দিন, সাধারন সম্পাদক হাজী মুছা মাতব্বরসহ জেলা কমিটির নেতৃবৃন্দ।  

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions