মঙ্গলবার | ১৯ নভেম্বর, ২০১৯

রাবিপ্রবি প্রথম বর্ষ সম্মান শ্রেণীতে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু

প্রকাশঃ ২২ অক্টোবর, ২০১৯ ০৫:২৫:৪৯ | আপডেটঃ ১৯ নভেম্বর, ২০১৯ ০৭:১৭:৫১  |  ৫৬৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪ (চার) বছর মেয়াদী স্নাতক (সম্মান) শ্রেণিতে ৩টি ইউনিটের অধীনে ৪টি বিভাগে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

টেলিটক সিম থেকে এসএমএস এর মাধ্যমে ২১ অক্টোবর ২০১৯ খ্রিঃ সকাল ১০ টা থেকে আবেদন শুরু হয়েছে এবং ২০ নভেম্বর ২০১৯ খ্রিঃ রাত ১২.০০ ঘটিকা পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে। ভর্তি পরীক্ষা আগামী ০৬/১২/২০১৯খ্রিঃ ও ০৭/১২/২০১৯খ্রিঃ তারিখে রাঙামাটিতে অনুষ্ঠিত হবে।

২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ৩টি ইউনিটে মোট আসন সংখ্যা ১৫০ টি, যার মধ্যে এ-ইউনিটের অধীন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৫০ জন, বি-ইউনিটের অধীনে ম্যানেজমেন্ট বিভাগে ৫০ জন ও ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগে ২৫ জন এবং সি ইউনিটের অধীনে ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগে ২৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

এ ইউনিটে ভর্তির আবেদন করার জন্য বিজ্ঞান বিভাগ হতে ২০১৬ বা ২০১৭ সালের এসএসসি/দাখিল/সমমান এবং ২০১৮ বা ২০১৯ সালের এইচএসসি/আলিম/সমমান উভয় পরীক্ষায় পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৩.০০ এবং ৪র্থ বিষয়সহ সর্বমোট জিপিএ ৬.৫০ থাকতে হবে অথবা ২০১৪ বা ২০১৫ সালে এসএসসি/দাখিল/সমমান পরীক্ষায় বিজ্ঞান বিভাগ হতে ন্যূনতম জিপিএ ৩.০০ পেয়ে ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্সে ভর্তি হয়ে ২০১৮ বা ২০১৯ সালে উক্ত ডিপ্লোমায় ন্যূনতম জিপিএ ২.৫০ অর্জন করেছে এবং উভয় পরীক্ষায় সর্বমোট ৬.০০ পেয়েছে তারা আবেদন করতে পারবে।

বি ইউনিটে ভর্তির আবেদন করার জন্য ২০১৬ বা ২০১৭ সালের এসএসসি/দাখিল/সমমান পরীক্ষা ও ২০১৮ বা ২০১৯ সালের ব্যবসায় শিক্ষা শাখায় এইচএসসি/আলিম/সমমান অথবা হিসাব বিজ্ঞানসহ ডিপ্লোমা ইন কমার্স/ ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ/ ডিপ্লোমা ইন বিজনেস ম্যানেজমেন্ট উভয় পরীক্ষায় আবেদনকারীর পৃথকভাবে ন্যূনতম জিপিএ ২.৫০ এবং ৪র্থ বিষয়সহ সর্বমোট জিপিএ ৫.৫০ থাকতে হবে। এছাড়াও বি ইউনিটে আবেদন করার জন্য বিজ্ঞান বিভাগ হতে ২০১৬ বা ২০১৭ সালের এসএসসি/দাখিল/সমমান পরীক্ষা ও গণিত বিষয়সহ ২০১৮ বা ২০১৯ সালের এইচএসসি/আলিম/সমমান পরীক্ষায় পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৩.০০ ও ৪র্থ বিষয়সহ সর্বমোট জিপিএ ৬.৫০ এবং মানবিক বিভাগ হতে ২০১৬ বা ২০১৭ সালের এসএসসি/দাখিল/সমমান পরীক্ষা ও অর্থনীতি বিষয়সহ ২০১৮ বা ২০১৯ সালের এইচএসসি/আলিম/সমমান পরীক্ষায় পৃথকভাবে ন্যূনতম জিপিএ ২.৫০ ও ৪র্থ বিষয়সহ সর্বমোট জিপিএ ৫.৫০ অর্জন করেছে তারা আবেদন করতে পারবে।
সি ইউনিটে ভর্তির আবেদন করার জন্য বিজ্ঞান বিভাগ হতে ২০১৬ বা ২০১৭ সালের এসএসসি/দাখিল/সমমান এবং ২০১৮ বা ২০১৯ সালের এইচএসসি/আলিম/সমমান উভয় পরীক্ষায় পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৩.০০ এবং ৪র্থ বিষয়সহ সর্বমোট জিপিএ ৬.৫০ থাকতে হবে অথবা ২০১৪ বা ২০১৫ সালে এসএসসি/দাখিল/সমমান পরীক্ষায় বিজ্ঞান বিভাগ হতে ন্যূনতম জিপিএ ৩.০০ পেয়ে ডিপ্লোমা ইন এগ্রিকালচারাল সায়েন্সে ভর্তি হয়ে ২০১৮ বা ২০১৯ সালে উক্ত ডিপ্লোমায় ন্যূনতম জিপিএ ২.৫০ অর্জন করেছে এবং উভয় পরীক্ষায় সর্বমোট ৬.০০ পেয়েছে তারা আবেদন করতে পারবে।

আবেদনকারীর মোবাইল নাম্বার থেকে ভর্তির আবেদন ফি বাবদ সার্ভিস চার্জসহ ৬৭৫/- (ছয়শত পচাঁত্তর টাকা) কেটে নেয়া হবে।
ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ইউজার আইডি (User ID) ও পাসওয়ার্ড (Password নিজ দায়িত্বে সংরক্ষণের জন্য অনুরোধ করা হলো।

বিস্তারিত ভর্তি বিজ্ঞপ্তি রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইটwww.rmstu.edu.bd এ প্রকাশ করা হয়েছে এবং পরবর্তীতে ভর্তি পরীক্ষা সংক্রান্ত অন্যান্য বিজ্ঞপ্তি যথাসময়ে অফিসের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রকাশ করা হবে।


এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions