বুধবার | ১১ ডিসেম্বর, ২০১৯

আলীকদমে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস

প্রকাশঃ ১৩ অক্টোবর, ২০১৯ ০২:১০:৩৩ | আপডেটঃ ১০ ডিসেম্বর, ২০১৯ ০৩:৪৩:১৭  |  ১৮০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ১৩ অক্টোবর আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। প্রতি বছরের ন্যায় এ বছরও দিবসটি নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে বান্দরবানের আলীকদম উপজেলায়।

দিবসটি উপলক্ষে সকাল দশটায় উপজেলা প্রশাসনের প্রধান ফটক থেকে বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে একটি র‌্যালি বের করা হয়। " নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি " এই প্রতিপাদ্য নিয়ে র‌্যালিটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয় গিয়ে বাংলাদেশ সিভিল ডিফেন্স ফায়ার সার্ভিসের একটি দুর্যোগ প্রস্তুতিমুলক মহড়ায় অংশ নেয়। মহড়া শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসে শেষ হয় র‌্যালীটি।

র‌্যালি পরবর্তী আলীকদম উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলীকদম উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনসুর রহমানের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা পরিষদ চেযারম্যান মো:আবুল কালাম। এছাড়াও অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা তানবির রহমান,উপজেলা প্রকৌশলী, ফায়ার সার্ভিস সদস্য ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রীগণ।

এদিকে দিবসটি উপলক্ষে এর আগে উপজেলা পরিষদ মিলনায়তনে রচনা প্রতিযোগিতা ও চিত্রাঙ্কন   প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় আর আলোচনাসভা পরবর্তী রচনা  ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions