বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০১৯

রোয়াংছড়িতে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করলেন পার্বত্য মন্ত্রী

প্রকাশঃ ২৩ অগাস্ট, ২০১৯ ০৫:১৩:৪৮ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৬:০৯:১১  |  ২৩৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামীলীগের সাথে থাকুন। সন্ত্রাস ও জঙ্গীবাদ করে কখনো উন্নয়নকে বাঁধাগ্রস্থ করা যাবে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শুক্রবার সকালে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় সফরকালে রোয়াছড়ি উপজেলা প্রশাসনের হলরুমে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের উদ্যোগে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে জরুরী মানবিক সহায়তা প্রদান অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন। এসময় মন্ত্রী আরো বলেন , আজ আর আমাদের ঘরে বসে থাকলে হবে না সবাইকে একসাথে কাজ করে দেশটাকে এগিয়ে নিয়ে যেতে হবে। বন্যা ঝড় তুফান আসবে,আবার চলে যাবে, কিন্তু সৃষ্টির সেরা জীব  মানুষ হিসেবে আমাদের নিজ পায়ে দাড়িয়ে জীবনে এগিয়ে যেতে হবে।

এসময় অনুষ্টানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সাম্প্রতিক পাহাড় ধস ও বন্যায় ক্ষতিগ্রস্থ বিভিন্ন পরিবারকে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের উদ্যোগে নগদ ৫ হাজার ৫ শত টাকা করে প্রদান করেন। এর আগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে উপজেলা প্রশাসনের বাস্তবায়নে ৩শত ৩৩ পরিবারকে ১৫কেজি  করে চাউল বিতরণ করা হয়।

রোয়াংছড়ি সফরকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্তৃক কোটি টাকা ব্যয়ে বন্যা ও দূর্যোগে ক্ষতিগ্রস্ত পল্লী সড়ক অবকাঠামো পূর্ণবাসন প্রকল্পের আওতায় রোয়াংছড়ি হতে বাঘমারা জিসি ভায়া লিরাগাওঁ রাস্তা ও  ৫৫ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা সদরে মুক্তিযোদ্ধা স্মৃতি জাদুঘর নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এরপরপরই তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৩০ লক্ষ টাকা ব্যয়ে রোয়াংছড়ি অফির্সাস ক্লাবের ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

রোয়াংছড়ি উপজেলায় সফরকালে বিভিন্ন কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো:শফিউল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মেহেদি হাসান,ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো:কামরুুজ্জামান,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাঞ্চনজয় তংচঞ্চ্যা,সদস্য মোজাম্মেল হক বাহাদুর,সিভিল সার্জন ডাঃ অং সুই প্রু মার্মা, উপজেলা চেয়ারম্যান চহাই মং মারমা, ১নং রোয়াংছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চহলা মং মারমা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র নির্বাহী প্রকৌশলী নাজমুস সাদাত মো:জিল্লুর রহমান,উপ-সহকারি প্রকৌশলী এ কে এম আলী আজহার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মো:আব্দুল আজিজ , পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো:ইয়াছির আরাফাত, সহকারি প্রকৌশলী তুষিত চাকমা,পার্বত্য মন্ত্রীর সহকারি একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী, বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের আঞ্চলিক পরিচালক জেমস গোমেজ,কোÑঅডিনেটর  রুপনা দাশ,ঠিকাদার ও সমাজসেবক রাজু বড়–য়া,রুবেল চৌধুরীসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা  ও গণ্যমান্য ব্যক্তিবর্গরা এসময় বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions