শনিবার | ০৪ মে, ২০২৪

সাপছড়িতে বিশ্ব পরিবেশ দিবস পালন

প্রকাশঃ ২৭ জুন, ২০১৯ ১১:৪৫:২৭ | আপডেটঃ ২৯ এপ্রিল, ২০২৪ ০৬:৫৩:৪৫  |  ৯০২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রাঙামাটি সদর উপজেলায় সাপছড়ি ইউনিয়নে র‌্যালী ও আলোচনা সভা করা হয়েছে। “আসুন বায়ু দুষণ রোধ করি” এই শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার সকাল  ১০ টায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি জেলা পরিষদের বাস্তবায়নাধীন সিসিআরপির উদ্যোগে এসআইডি, সিএইচটি ইউএনডিপির সহযোগীতায় আয়োজিত  র‌্যালী পরবর্তী আলোচনা সভায় বক্তারা বলেন, বিগত সময় রাঙামাটিতে পাহাড় ধসের ঘটনায় অন্যান্য এলাকার ন্যায় ক্ষতিগ্রস্ত হয় সাপছড়ি ইউনিয়নটি। এখানে বেশ কয়েকজন মানুষ মাটি চাপায় প্রাণ হারায়। এসবই হয়েছে প্রকৃতিকে ক্ষতি করার কারণে। আগামীতে এ থেকে বাঁচতে প্রকৃতির প্রতি অত্যাচার বন্ধ করতে হবে। চারা রোপন করে সবুজ পাহাড় সবুজ প্রকৃতি তৈরি করতে হবে। তবে প্রাকৃতিক বিপর্যয় থেকে রক্ষা পাওয়া যাবে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, রাঙামাটি সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নাসরিক আক্তার, দুর্গেশ্বর চাকমা, সাপছড়ি ইউপি চেয়ারম্যান মৃনাল কান্তি চাকমা, বালুখালী ইউপি চেয়ারম্যান বিজয়গিরি চাকমা,  সিআরসিপি রাঙামাটি জেলা অফিসার শিশির স্বপন চাকমা, কর্মকর্তা পলাশ খীসা।

এর আগে সকাল সাড়ে ৯ টায় ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে একটি র‌্যালী বের করা হয় র‌্যালীটি রাঙামাটি-খাগড়াছড়ি জেলা সড়ক প্রদক্ষিন করে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের আলোচনা সভায় যোগ দেয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions