বৃহস্পতিবার | ২২ অগাস্ট, ২০১৯
বান্দরবানে প্রথম বিশ্ববিদ্যালয়

বান্দরবান বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু

প্রকাশঃ ০৭ ফেব্রুয়ারী, ২০১৯ ০৫:৪০:৫২ | আপডেটঃ ২২ অগাস্ট, ২০১৯ ০১:৩৪:৫২  |  ৪১৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য এলাকার শিক্ষার্থীদের মানসম্মত ও উচ্চ শিক্ষার জ্ঞান প্রদানের লক্ষে বান্দরবানে প্রথমবারের মত বান্দরবান বিশ^বিদ্যালয় নামে একটি বেসরকারি বিশ^বিদ্যালয়ের যাত্রা শুরু হয়েছে । বান্দরবান বিশ্ববিদ্যালয়ে উদ্বোধন উপলক্ষে বৃহস্পতিবার সকালে বান্দরবান সদরের বান্দরবান বিশ্ববিদ্যালয়ের সামনে একাডেমি ও প্রশাসনিক  কার্যক্রমের শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এর পরপরই একটি বণ্যার্ঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের হিলভিউ কনভেনশন হলে এসে সমবেত হয় । বণ্যার্ঢ্য শোভাযাত্রায় বিশ^বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী,শিক্ষক শিক্ষীকা ও সরকারি বেসরকারি উর্ধতন কর্মকর্তা  ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন। পরে শহরের হিলভিউ কনভেনশন হলে আয়োজন করা হয় এক আলোচনা সভা ও ওরিয়েন্টেশন প্রোগাম। অনুষ্ঠানে বান্দরবান বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড.এ এইচ এম জেহাদুল করীমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা,জেলা প্রশাসক মো:দাউদুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান,পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবীসহ বিভিন্ন বিশ^বিদ্যালয়ের  প্রফেসর,সরকারি উর্ধতন কর্মকর্তা ও বান্দরবান বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

একশ নম্বরে অনুমোদনপ্রাপ্ত বান্দরবান বিশ্ববিদ্যালয়ের প্রধান উদ্যোক্তা হিসেবে রয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি,আর তার সাথে বান্দরবানের বেশ কয়েকজন শিক্ষানুরাগী ও ব্যবসায়ীদের প্রচেষ্ঠায় যাত্রা শুরু করেছে এই বান্দরবান বিশ্ববিদ্যালয়। আর বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষার উন্নয়ন  ও পার্বত্য এলাকায় উন্নত শিক্ষা ব্যবস্থার প্রসারে এই বিশ^বিদ্যালয় অগ্রনী ভুমিকা রাখবে বলে জানান পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর।

গত বছর সরকারের অনুমোদন পায় বান্দরবান বিশ্ববিদ্যালয় আর অনুমোদনের পরপরই পার্বত্য এলাকার শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার ব্রত নিয়ে আজ আনুষ্ঠানিক যাত্রা শুরু করে এই বিশ্ববিদ্যালয়।

শিক্ষা |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions