সোমবার | ১৩ মে, ২০২৪
বান্দরবানে

পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (সা:) উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২১ নভেম্বর, ২০১৮ ০৭:১৪:৪২ | আপডেটঃ ১১ মে, ২০২৪ ০৩:২৯:৫০  |  ১৪৪৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পবিত্র জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (সা:)উপলক্ষে বান্দরবানে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে ।
ঈদ-এ মিলাদুন্নবী (সা:)উপলক্ষে বুধবার সকালে বান্দরবান সদরের জেলা গাউছিয়া কমিটির কার্যালয় থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে আবার একেই স্থানে এসে শেষ হয়। র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন মুসলিম সম্প্রদায়ের জনসাধারণ অংশ নেয়।

পরে জেলা গাউছিয়া কমিটির কার্যালয়ে ঈদ-এ মিলাদুন্নবী (সা:) উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা বলেন, মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও মৃত্যু দিবস আজকের এই দিনে। ৫৭০ খৃস্টাব্দের এ দিনে মক্কায় জন্মগ্রহণ করেন তিনি আর ৬৩২ খৃস্টাব্দে একই দিনে ইহলোক ত্যাগ করেন মহানবী হজরত মুহাম্মদ (সা.)। এসময় বক্তারা আরো বলেন, আইয়ামে জাহেলিয়াতের অন্ধকার দূর করতে এই দিনে তৌহিদের মহান বাণী নিয়ে এসেছিলেন এ মহামানব। বিশ্বের মুসলিম সম্প্রদায়সহ শান্তিকামী প্রত্যেক মানুষের কাছে আজকের দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ গাউছিয়া কমিটির বান্দরবান জেলা শাখার উপদেষ্টা ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, বাংলাদেশ গাউছিয়া কমিটির বান্দরবান জেলা শাখার সভাপতি মোহাম্মদ হোসেন, মাওলানা ইউসুফ বিন মুনিরী,মাওলানা আলী আকবর,আবু তালেব মঈনীসহ ধর্মপ্রাণ মুসল্লীরা।  

এছাড়া মিলাদ মাহফিল, দোয়া-দরুদ, জিকির-আসকার ও নানা আয়োজনে দিনটি পালন করেন ধর্মপ্রাণ মুসলমানরা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions