বুধবার | ২০ মার্চ, ২০১৯
বান্দরবানে

জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা বিষয়ক সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ০৭ নভেম্বর, ২০১৮ ০৫:৪৭:০৮ | আপডেটঃ ১৯ মার্চ, ২০১৯ ০৫:৫০:১৬  |  ৩০১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ঘরে বাইরে এবং কর্মক্ষেত্রে নারী নির্যাতন প্রতিরোধ ও মোকাবেলায় বৃহত্তর ভূমিকা রাখতে সুশীল সমাজ ও সরকারী প্রতিষ্টান সমুহের দক্ষতা বৃদ্ধি করার লক্ষে বান্দরবানে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার  সকালে বান্দরবান সদর উপজেলা পরিষদের মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস এর সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন। এসময় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. শহীদুল ইসলাম,মানুষের জন্য ফাউন্ডেশন এর প্রকল্প ব্যবস্থাপক সোমা দত্ত,বিএনকেএস নির্বাহী পরিচালক হ্লা সিং নুসহ বান্দরবান জেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান,মেম্বার,নারী ও শিশু সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা ঘরে-বাইরে কর্মক্ষেত্রে নারী নির্যাতন প্রতিরোধ ও মোকাবেলায় বৃহত্তর ভুমিকা  রাখতে সুশীল সমাজ ও সরকারি প্রতিষ্ঠান সমূহের দক্ষতা বৃদ্ধি করার আহবান জানান।

এসময় সভায় মানুষের জন্য ফাউন্ডেশন এর প্রকল্প ব্যবস্থাপক সোমা দত্ত বলেন,নারীর আত্মবিশ্বাস ও নেতৃত্ব প্রদানের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে জেন্ডার ভিত্তিক সংহিসতা প্রতিরোধ করা এবং সুশীল সমাজের সক্ষমতা বৃদ্ধি করা  ও আইনের প্রয়োগ মনিটরিং করা একান্ত প্রয়োজন। তিনি আরো বলেন,পোষাক শিল্পে কর্মরত নারীদের শারীরিক ও যৌন নির্যাতন মুক্ত থেকে নিরাপত্তার সাথে কাজ করার সুষ্ঠ পরিবেশ তৈরি করতে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন বলেন, বর্তমান সরকারের আমলেই নারীরা সবচেয়ে বেশি নিরাপদ অবস্থানে রয়েছে। বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের মাধ্যমে নারীদের আর্থ-সামাজিক উন্নয়ন ঘটছে। এসময় তিনি আরো বলেন,সমাজে ভালর মধ্যে অনেক সময় খারাপ লোকের ও দেখা মেলে,তাই আমাদের নারীদের সুরক্ষাকে সবসময় গুরুত্ব দিতে হবে এবং নারীদের উন্নয়নে কাজ করতে হবে সবাইকে।  

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions