রবিবার | ১৯ মে, ২০২৪

উন্নয়ন বোর্ডের উদ্যোগে বান্দরবানের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান
২৫ এপ্রিল, ২০১৯ ০৮:৫৩:২২

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য তিন জেলার ২ হাজার ২ শ ২২জন জন গরীব ও মেধাবী শিক্ষার্থীকে ১ কোটি ৯৩ লক্ষ ৩৪ হাজার টাকার শিক্ষা বৃত্তি দিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। এর মধ্যে কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে বান্দরবানে ৭৩২, রাঙামাটি ৭৫০ ও খাগড়ছড়ি জেলার ৭৪০ জন শিক্ষার্থীকে এই শিক্ষা বৃত্তি দেওয়া হয়।

বাঘাইছড়িতে ইউপিডিএফ সমর্থিত ২ চাঁদাবাজকে অস্ত্রসহ আটক করেছে নিরাপত্তাবাহিনী
২৫ এপ্রিল, ২০১৯ ০৮:৫১:২৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়িতে নিরাপত্তাবাহিনীর অভিযানে অস্ত্র- গুলিসহ ২ জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বাঘাইছড়ির শুকনাছড়িতে অভিযান চালিয়ে শুদ্ধজয় চাকমা ও রিকেল চাকমা নামে দুইজনকে আটক করা হয়েছে।

ভূমিকম্প ও অগ্নিকান্ড মোকাবেলায় ফায়ার সার্ভিসের মহড়া অনুষ্ঠিত
২৫ এপ্রিল, ২০১৯ ০৭:৫৭:০৮

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ভূমিকম্প ও অগ্নিকান্ড মোকাবেলা বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বান্দরবানে সরকারি শিশু পরিবারের ছাত্রদের মধ্যে মহড়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে বান্দরবান সরকারি শিশু পরিবারের ছাত্রদের এই মহড়া অনুষ্ঠিত হয়।

রাঙামাটি জেলা উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত
২৫ এপ্রিল, ২০১৯ ০৭:৫৫:২১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জেলার সার্বিক উন্নয়নে পরিষদের হস্তান্তরিত’সহ সকল প্রতিষ্ঠানের কর্মকর্তাদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। তিনি বলেন, স্বচ্ছতা, জবাবদিহিতা ও জনসেবামূলক মনোভাব নিয়ে সরকারের উন্নয়ন কর্মকান্ডগুলো আমাদের বাস্তবায়ন করতে হবে। এ জন্য উন্নয়ন কমিটির সকলকে প্রতিটি সভায় উপস্থিত থেকে সমস্যা-সম্ভাবনামূলক পরামর্শ প্রদানের আহবান জানান তিনি।

রাঙামাটিতে পুলিশের পিক-আপ ভ্যানের ধাক্কায় বন কর্মচারী নিহত
২৫ এপ্রিল, ২০১৯ ০৭:৫৩:৪৮

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে পুলিশের পিক-আপ ভ্যান গাড়ির ধাক্কায় বন বিভাগের এক কর্মচারী নিহত হয়েছেন। তার নাম বুদ্ধ বিজয় চাকমা (৩৮)। তিনি পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের সুবলং রেঞ্জের বোটম্যান ছিলেন। বৃহস্পতিবার সকালে শহরের তবলছড়ির টেনিস ক্লাব এলাকায় মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনাটি ঘটে।

বান্দরবানে বিশ্ব ম্যালেরিয়া দিবস পালিত
২৫ এপ্রিল, ২০১৯ ০৭:৫২:৩৩

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান।  “ আমিই করব ম্যালেরিয়া নির্মূল ” এই শ্লোগানে বান্দরবানে বিশ^ ম্যালেরিয়া দিবস উদযাপন করা হয়েছে।
 দিবসটি উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার সকালে বান্দরবান স্বাস্থ্য বিভাগ ও বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে শেষ হয়।

খাগড়াছড়িতে শিশু ধর্ষণের অভিযোগে ধর্ষক গ্রেপ্তার
২৫ এপ্রিল, ২০১৯ ০২:৪২:১৬

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির মহালছড়িতে ৬  বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে খোরশেদ আলম নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রাতে (মঙ্গলবার) রাঙামাটির কাপ্তাইয়ের লিচু বাগান এলাকায় মহালছড়ি থানায় পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত খোরশেদ আলম মহালছড়ি উপজেলার নতুনপাড়ার বাসিন্দা।

৩ ও ৪ মে রাঙামাটিতে ‘সেভ দ্যা বার্ডস অব হিল’ শীর্ষক ছবি প্রদর্শনী অনুষ্ঠিত হবে
২৫ এপ্রিল, ২০১৯ ০২:৪০:৩৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বনের পাখি থাকুক বনে-নিরাপদে এমন শ্লোগানকে সামনে রেখে খাগড়াছড়ির পর দ্বিতীয়বারের মতো এবার রাঙামাটিতে অনুষ্ঠিত হচ্ছে ‘সেভ দ্যা বার্ডস অব হিল’ শীর্ষক ছবি প্রদর্শনী। আগামী ৩ ও ৪ মে রাঙামাটি শহরের গরবা রেস্টুরেন্ট এন্ড আর্ট গ্যালারিতে এই ছবি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

কোটি টাকা উৎকোচের বিনিময়ে ৮১ গুচ্ছগ্রামে প্রকল্প চেয়ারম্যানের নাম প্রস্তাবের অভিযোগ
২৫ এপ্রিল, ২০১৯ ০২:৩৭:৫৪

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির ৯টি উপজেলার ৮১ বাঙালি গুচ্ছগ্রামে প্রকল্প চেয়ারম্যান নিয়োগে উৎকোচের বিনিময়ে নাম প্রস্তাবের অভিযোগ উঠেছে। উপজেলা আওয়ামীলীগের সভাপতি/সম্পাদকসহ শীর্ষ নেতারা একেকটি প্রকল্প চেয়ারম্যানের নাম প্রস্তাবের বিপরীতে চেয়ারম্যান প্রতি কয়েক লক্ষ টাকা করে হাতিয়ে নিয়েছেন।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions