সোমবার | ২১ অক্টোবর, ২০২৪

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান-সদস্যদের অপসারণ না করার দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন

প্রকাশঃ ২০ অক্টোবর, ২০২৪ ০৩:৩০:৫০ | আপডেটঃ ২১ অক্টোবর, ২০২৪ ০১:০৪:০১  |  ১৩৯

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং কার্যকর স্থানীয় সরকার প্রতিষ্ঠানইউনিয়ন পরিষদভেঙে না দেয়া এবং  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারদের অপসারণ না করার দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

 

রোববার দুপুরে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ এসোসিয়েশন জেলা শাখার আয়োজনে খাগড়াছড়ি শহরের শাপলা চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব, করেন, সংগঠনের জেলা শাখার সভাপতি লক্ষ্মীছড়ি ইউপি চেয়ারম্যান প্রবীল কুমার চাকমা।

 

এতে বক্তব্য রাখেন বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা, কমলছড়ি ইউপি চেয়ারম্যান সুনীল চাকমা, ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান সুজন চাকমা, বাবুছড়া ইউপ চেয়ারম্যান গগন বিকাশ চাকমা, গুমতি ইউপি সদস্য মো: বাবুল মহিলা ইউপি সদস্য মেরিনা চাকমা প্রমূখ। বক্তারা বলেন, ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা পার্বত্য এলাকায় শান্তি সম্প্রীতির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

 

মানববন্ধনে বক্তারা বলেন, ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা সরকারের সাথে রাষ্ট্র সংস্কারের সহযোগী হতে চায়। তৃণমূলের প্রতিনিধিত্ব করা জনপ্রতিনিধিদের বাদ দেয়া হলে সরকার ও জনগণের মধ্যে কোন সম্পর্ক স্থাপনকারী মাধ্যম থাকবেনা বলেও জানান বক্তারা।

 

এই অবস্থায় নির্বাচিত চেয়ারম্যান সদস্যদের অপসারণ করা হলে পাহাড়ের তৃণমূল পর্যায়ে অরাজকতা সৃষ্টির আশঙ্কা ব্যক্ত করেন বক্তারা।

 

মানববন্ধন শেষে মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে প্রধান উপদেষ্টা বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions