বৃহস্পতিবার | ১২ সেপ্টেম্বর, ২০২৪

মহালছড়িতে রাস্তা ভেঙে গিয়ে বিপাকে ২০/২৫ টি গ্রামের শত শত মানুষ

প্রকাশঃ ২১ অগাস্ট, ২০২৪ ০২:০৮:৪৪ | আপডেটঃ ১২ সেপ্টেম্বর, ২০২৪ ০৩:০০:৩৮  |  ২৭০

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। খাগড়াছড়ির মহালছড়ি সদরের সাথে মুবাছড়ি ইউনিয়নের যোগাযোগের এক মাত্র রাস্তাটি ভেঙে গিয়ে দুর্ভোগে পড়েছে হাজার হাজার মানুষ। সরেজমিনে গিয়ে দেখা যায় মহালছড়ি সদরের সাথে মুবাছড়ি ইউনিয়নের যোগাযোগের একটি মাত্র রাস্তা এটি। রাস্তাটিতে কয়েকটি বাঁশ দিয়ে সাময়িকভাবে রাস্তা পারাপারের ব্যবস্থা করতেছে এলাকার কয়েকজন যুবক।

 

গত কয়েকদিনে প্রচুর বৃষ্টিপাত হওয়াতে উক্ত রাস্তার কাপ্তাই পাড়া অংশের কালভার্ট সংলগ্ন রাস্তাটি ভেঙে যায়। যার ফলে দুর্ভোগে পড়েছে প্রায় ২০/২৫ টি গ্রামের হাজার হাজার মানুষ। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়া শিক্ষার্থী, চাকরিজীবি ও কৃষকদের উৎপাদিত ফসল বাজারে নিয়ে আসা সহ প্রতিদিন   এই রাস্তা দিয়ে হাজার হাজার মানুষ চলাচল করে। কোন যানবাহন চলতে না পারাতে বেশি বিপাকে পড়েছে স্কুল পড়ুয়া ছোট্ট ছোট্ট শিক্ষার্থী সহ ক্ষুদ্র ব্যবসায়ীরা। সংশ্লিষ্ট কতৃপক্ষকে শীগ্রই রাস্তাটি মেরামত করে দিয়ে জনজীবন স্বাভাবিক করে দেওয়ার আহবান জানিয়েছে এলাকাবাসীরা।


সিঙ্গিনালা গ্রামের বাসীন্দা থুইসাপ্রু মারমা বলেন, অনেক দিন যাবত এই রাস্তাটি ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিলো। জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্ট কতৃপক্ষকে বারবার অবহিত করা হলেও তারা কোন পদক্ষেপ নেইনি, যেখানে রাস্তা ভেঙে গেছে তার পাশের কালভার্টটিও ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে, যেকোন মূহুর্তে ভেঙে যেতে পারে সেটিও।

উক্ত ইউনিয়নের আরেক জন বাসিন্দা মিটু চাকমা বলেন, রাস্তাটি ভেঙে গিয়ে ছেলেমেয়েদের স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে, বেকায়দায় পড়েছে চাকরিজীবিরা। তিনিও দ্রুত রাস্তাটি সংষ্কার করে দেওয়ার আহবান জানিয়েছেন।


মুবাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাপ্পি খীসা শীগ্রই জনসাধারনের চলাচলের জন্য একটা ব্যবস্থা করে দিবেন বলে আশ্বাস দিয়েছেন ।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions