সোমবার | ২২ জুলাই, ২০২৪

বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ১৩ জুন, ২০২৪ ০৩:৪৮:১৪ | আপডেটঃ ২২ জুলাই, ২০২৪ ০৬:১৪:১৩  |  ৩৭০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা প্রদান বিষয়ক সুশীল সমাজের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) সকালে বান্দরবানের বেসরকারী স্বেচ্ছাসেবী সংগঠন বিএনকেএস এর আয়োজনে ডিয়াকোনিয়া বাংলাদেশ এর সহযোগিতায় বিএনকেএস এর কনফারেন্স হল রুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) রোকেয়া আক্তার।

বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লাসিং নু এর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন জেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি অংচমং মারমা, বিএনকেএস এর উপ-নির্বাহী পরিচালক উবানু মারমা, কর্মসূচী পরিচালক পেশল চাকমা, প্রশিক্ষক পারমিতা চাকমা সহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) রোকেয়া আক্তার বলেন, প্রান্তিক, অসচ্ছল মানুষের বিনামূল্যে আইনগত সহায়তা প্রদানের জন্য ২০০০ সালে সরকার জাতীয় আইনগত সহায়তা প্রদান আইন প্রণয়ন করেন। 
তারই ধারাবাহিকতায় বান্দরবান জেলা লিগ্যাল এইড অফিস সকলের সাথে সম্মিলিত ভাবে সমন্বয় রেখে আইনগত সেবাগুলো প্রদান করে আসছে। জেলা লিগ্যাল এইড কার্যালয় জেলার ক্ষুদ্র নৃ-জাতিগোষ্ঠীর জন্য যেকোন মামলা, মোকাদমা বিনামূল্যে আইনজীবী নিয়োগ করে সেবা প্রদান করে আসছে বলে মন্তব্য করে তিনি সাধারণ জনগণকে লিগ্যাল এইড এর সহায়তা নেয়ারা আশাবাদ ব্যক্ত করেন।

সভায় সভাপতির বক্তব্যে রাখতে গিয়ে বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লা সিং নু বলেন, জেলা লিগ্যাল এইড কমিটির সাথে সম্পৃক্ত থেকে সরকারের স্বপ্ন বাস্তবায়নের সুযোগ পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করছি, ভবিষ্যতেও তিনি এই কার্যক্রম বাস্তবায়নে সমন্বয় থাকবে বলে জানান।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions