মঙ্গলবার | ২২ অক্টোবর, ২০২৪

খাগড়াছড়ির দীঘিনালায় মানসিক প্রতিবন্ধী যুবকের আত্মহত্যা

প্রকাশঃ ২১ অক্টোবর, ২০২৪ ০৮:১৭:৫৯ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০২৪ ০১:৩০:১৮  |  ২০৩

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলায় এক মানসিক প্রতিবন্ধী যুবক আত্মহত্যা করেছে।

 

সোমবার (২১ অক্টোবরবিকাল টায় উপজেলার মেরুং ইউনিয়নের নং ওয়ার্ডের গোরস্থান পাড়ার। মোহাম্মদিয়া জামে মসজিদের মিম্বারের সামনে সিলিং ফ্যানে নিজের ব্যবহার করা পাগড়ী দিয়ে গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা করেছে। নিহত ব্যাক্তি একই এলাকার আবুল কাশেমের ছেলে মোঃ মশিওর রহমান (২৬)

 

জানা যায়, ২০১৯ সালে খাগড়াছড়ির পানছড়ি মোল্লা পাড়া দারুল উলুম এতিম খানা হেফজখানা মাদ্রসায় পড়াশোনা শেষ না করেই পরিত্যাগ করে বাসায় চলে আসেন। এছাড়াও ২০২১ সালে তার বাবা আবুল কাশেম ছেলের মানসিক রোগের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা চেয়ে দরখাস্ত করেন দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান এর কাছে। 

 

এদিকে নিহত মশিউর রহমান, ২০২১ সালে নিখোঁজ হন। নিখোঁজের বিষয়ে সাধারণ ডায়েরি করেন তারই বাবা  রামগড় থানায়। 

 

নিহতের বাবা আবুল কাশেম জানান, পূর্বেও এই একই মসজিদে সে আত্নহত্যা করার চেষ্টা করেন। আজ বিকেলে শুনতে পারি সে মসজিদের সিলিং ফ্যান আত্নহত্যা করেছে। তার কোন শত্রু নেই। আমাদের কারো বিরুদ্ধে অভিযোগ নেই। লাশ ময়নাতদন্ত না করার জন্য আবেদন করেছি। 

 

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ জাকারিয়া জানান, নিহত ব্যাক্তি পূর্বেও আত্নহত্যা করার চেষ্টা করেছে। পরিবারের পক্ষ থেকে অভিযোগ না থাকায়। লাশ ময়নাতদন্তের না করার জন্য আইনে সহায়তা চেয়েছেন। আবেদনের পরিপ্রেক্ষিতে যাচাই-বাছাই শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করেন। এদিকে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে৷

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions