বৃহস্পতিবার | ১৮ এপ্রিল, ২০২৪
মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে

দীঘিনালায় জুনুতি ত্রিপুরা স্মৃতি পাঠাগার উদ্বোধন

প্রকাশঃ ২১ ফেব্রুয়ারী, ২০২৪ ০৫:৫৪:০০ | আপডেটঃ ১৭ এপ্রিল, ২০২৪ ০৬:২৭:১১  |  ৩১০
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে খাগড়াছড়ির দীঘিনালার প্রত্যন্ত পোমাং পাড়ায় উদ্বোধন করা হয় জুনুতি  ত্রিপুরা স্মৃতি পাঠাগার। বুধবার দুপুরে পাঠাগারের উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য নীলোৎপল খীসা ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা সাইফুল্লাহ মুহাম্মদ,খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও পাঠাগারের প্রতিষ্ঠাতা কার্তিক ত্রিপুরা।

উদ্বোধন শেষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেন ,‘ প্রত্যন্ত গ্রামে পাঠাগার  স্থাপন একটি ব্যতিক্রমী উদ্যোগ। এর মাধ্যমে শিক্ষার্থীরা জ্ঞানের তৃষ্ণা মেটাতে পারবে। মোবাইল ফোনে আসক্ত না হয়ে বই পাঠের সুযোগ পাবে। ’

পাঠাগারের প্রতিষ্ঠাতা কার্তিক ত্রিপুরা জানান ,‘ প্রত্যন্ত পাহাড়ি গ্রামে শিক্ষার্থীরা যাতে বই পাঠে অভ্যস্ত হয় সেজন্য এ ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। পাঠাগারটি সবার জন্য উন্মুক্ত থাকবে। বাংলা ভাষায় রচিত বইয়ের পাশাপাশি ক্ষুদ্র নৃগোষ্ঠীর ভাষায় রচিত বইও পাঠাগারে স্থান পাবে। এর মাধ্যমে শিক্ষার্থীরা ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীরা মাতৃভাষার পাঠ ও চর্চার সুযোগ পাবে।
এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions