বুধবার | ২৩ অক্টোবর, ২০২৪

রাঙামাটি জেলার বিশেষ উন্নয়ন পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ১০ সেপ্টেম্বর, ২০২৩ ০৪:৫০:০৪ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০২৪ ১২:৪৩:২৯  |  ৫৪৯
ষ্টাফ রিপোর্টার, রাঙামাটি। রাঙামাটি জেলার বিশেষ উন্নয়ন পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে রোববার সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে এক কর্মশালা রাঙামাটি পর্যটন কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুপ্রু চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। কর্মশালায় জেলা পরিষদ সদস্য অংসুছাইন চৌধুরী, রেমলিয়ানা পাংখোয়া, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: শামসুদ্দোহা চৌধুরী,জেলা সিভিল সার্জন ডা: নিহার রঞ্জন নন্দী, জুরাছড়ি উপজেলার বনযোগীছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি বলেন, নির্বাচন এলে নানামুখী ষড়যন্ত্র শুরু হয়, পাহাড়েও অবৈধ অস্ত্রধারীরা নানামুখী ষড়যন্ত্র করে উন্নয়ন বাঁধাগ্রস্ত চায়। উন্নয়নের জন্য দরকার শান্তি ও স্থিতিশীল পরিবেশ।

এ সময় দীপংকর তালুকদার এমপি আরো বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি সম্পাদন করা হয় এবং পুরো পার্বত্য চট্টগ্রামে প্রত্যেকটি সেক্টরে ব্যাপক উন্নয়ন কর্মপরিকল্পনা গ্রহন ও বাস্তবায়ন করা হয়েছে এবং এই ধারা অব্যাহত রয়েছে। আরো বেশী উন্নয়নের সরকারের ধারাবাহিকতা রক্ষার পাশাপাশি অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

কর্মশালায় জেলার উন্নয়ন পরিকল্পনার ধারনাপত্র বিষয়ে পাওয়ার পয়েন্টের মাধ্যমে বিস্তারিত বর্ণনা  তুলে ধরেন জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা  অরুনেন্দু ত্রিপুরা।
কর্মশালার আয়োজক জেলা পরিষদ চেয়ারম্যান জানান, স্মাট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ বির্নিমান ও প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১ বাস্তবায়নে সারাদেশের সাথে তাল মিলিয়ে চলতে এই কর্মশালার আয়োজন। জেলা পরিষদে ৩৩ বিষয়ের মধ্যে ৩০টি বিভাগ হস্তান্তর করা হয়েছে এসব বিভাগের সমন্বয়ে কৃষি, শিক্ষা ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করার পাশাপাশি দারিদ্র বিমোচনে আমরা কর্ম পরিকল্পনা নিতে চাই। 

কর্মশালায় জেলা পরিষদে হস্তান্তরিত বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকসহ শতাধিক ব্যাক্তি অংশগ্রহণ করে। কর্মশালার প্রথম পর্বে ছিলো উদ্বোধনী অনুষ্ঠান এবং দ্বিতীয় পর্বে ছিলো গ্রুপ ভিত্তিক ওয়ার্ক।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions