বুধবার | ২৩ অক্টোবর, ২০২৪

রাঙামাটিতে হিন্দু সম্প্রদায়ের ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপন

প্রকাশঃ ০৬ সেপ্টেম্বর, ২০২৩ ০৫:১৯:২৬ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০২৪ ১২:৪২:০১  |  ৪৪১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে নানা কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয়েছে  হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী। বুধবার সকালে রাঙামাটি পৌরসভা চত্বরে রাঙামাটি জন্মাষ্টমী উদযাপন পরিষদের উদ্যোগে আয়োজিত শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে  মঙ্গল প্রদীপ জালিয়ে  অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয়ের সর্ম্পকিত স্থীয় কমিটির সভাপতি ও সংসদ সদস্য সদস্য দীপংকর তালুকদার।

 এসময় রাঙামাটি জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধূরী ও রাঙামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ উপস্থিত ছিলেন।

এসময় দীপংকর তালুকদার এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু দেশের জন্য কাজ করেছে এবং তার সুযোগ্য কণ্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশে প্রধানমন্ত্রীর ক্ষমতা গ্রহণের পরপরই বাংলাদেশ আজ স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাচ্ছে। এই আওয়ামীলীগ সরকার যতবরাই ক্ষমতায় এসেছে দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছে আর সকল ধর্মের উৎসবগুলো যাতে সুন্দর ও নিরাপদভাবে সম্পন্ন হয় সেজন্য সার্বিক সহযোগিতা অব্যাহত রয়েছে।

পরে রাঙামাটি পৌরসভা চত্বর থেকে একটি মঙ্গল শোভাযাত্রা   বের করেন সনাতন হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষ। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। এসময় উলুধ্বনি, ঢাক- ঢোল বাজিয়ে আনন্দ উল্লাসে মেতে উঠে পুরো রাঙামাটি শহর।

প্রসঙ্গত, হিন্দু পুরান মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে ভগবান শ্রী কৃষ্ণের জন্ম। পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions