শনিবার | ০৪ মে, ২০২৪

বাঘাইছড়ির সাজেকে গুলিতে মোটরসাইকেল চালক নিহত

প্রকাশঃ ৩০ নভেম্বর, ২০২২ ১০:৪৪:২৬ | আপডেটঃ ০৩ মে, ২০২৪ ০৪:৩৯:২৮  |  ৭৫৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে দুর্বৃত্তের গুলিতে মোটর-সাইকেল চালক নিহত হয়েছে। এ ঘটনায় আরো একজন আহত হয়েছেন। গতকাল বুধবার সকাল সাড়ে ৮টার দিকে সাজেকের মিডপয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটেছে। গুলিতে নিহত ব্যক্তির নাম সুখেন চাকমা (২৬)। সুখেন সাজেকের মিডপয়েন্ট এলাকার মঙ্গল চাকমার ছেলে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার সকাল সাড়ে ৮টার দিকে মিডপয়েন্ট থেকে দাড়িপাড়ার দিকে মোটরসাইকেলে যাচ্ছিলেন দুজন। পথিপধ্যে একদল দুর্বৃত্ত মোটর-সাইকেলকে লক্ষ্য করে ছুঁড়ে। গুলিতে মোটর-সাইকেলের আরোহী সুখেন চাকমা (২৬) ও একই গ্রামের সজীব চাকমা (২১) আহত হন। ঘটনার পর অস্ত্রধারীরা পালিয়ে গেলে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নেওয়ার সময় সুখেন চাকমা মারা যান। এ ঘটনার পর থেকেই মিডপয়েন্ট এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এদিকে এ ঘটনায় ইউপিডিএফকে দায়ী করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জনসংহতি সমিতির থানা কমিটির সদস্য সচিব নয়ন জ্যোতি চাকমা জানান, সাজেকের মিডপয়েন্ট এলাকায় ইউপিডিএফের সশস্ত্র সন্ত্রাসীরা গুলি করে সুখেন চাকমা নামে ডিগ্রি তৃতীয় বর্ষের এক কলেজছাত্রকে হত্যা করেছে। এ ঘটনায় সজীব চাকমা নামে ভাড়াচালিত একজন মোটর-সাইকেল চালক আহত হয়েছে। জনসংহতি সমিতির বাঘাইছড়ি থানা কমিটি এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে। তারা ঘটনায় জড়িত সন্ত্রাসীদেরকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানিয়েছে।

অন্যদিকে ইউপিডিএফ মুখপাত্র অংগ্য মারমা অভিযোগ অস্বীকার করে জানান, এটি জেএসএসের একপেশে কথা। এ ঘটনার সঙ্গে আমাদের কোনো সম্পৃক্ততা নেই। পার্বত্য চট্টগ্রামে বিভিন্নপক্ষ রয়েছে, ইউপিডিএফের সঙ্গে জেএসএসের ভ্রাতৃঘাতি সংঘাতকে উসকে দিতে সুযোগ সন্ধানিরা এমন ঘটনা ঘটাতে পারে।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরুল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। গ্রামবাসীদের দাবির প্রেক্ষিতে মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions