মঙ্গলবার | ২৮ জুন, ২০২২

স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের জবাবে জনসংহতি সমিতির বিবৃতি; পরিস্থিতি জটিল হতে পারে

ষ্টাফ রিপোর্টার, রাঙামাটি।  গত ১৬ ও ১৭ অক্টোবর রাঙামাটিতে বিশেষ আইন শৃঙ্খলা সভায় দেয়া বক্তব্যে প্রতিবাদ জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি।  আজ এক বিবৃতিতে সংগঠনটির পক্ষে বলা হয়, পাহাড়ে যারা চাঁদাবাজি ও রক্তপাত করছে তাদের জন্য ভয়ংকর দিন আসছে বলে তিনি যে মন্তব্য করেছেন তাতে পাহাড়ের জনগনের মধ্যে আতংক বিরাজ করছে। পাশাপাশি পার্বত্য চট্টগ্রামের মানুষর উপর ধর পাকর চালালে পার্বত্য চট্টগ্রামের পরিস্থিতি জটিল থেকে জটিলতর হতে বাধ্য এবং তার জন্য সরকার কখনোই দায়ভার এড়াতে পারে না।

রাঙামাটি পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থী রোমান

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।  কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্দেশনায় সারা দেশের ন্যায় রাঙামাটিতেও আওয়ামীলীগের সম্মেলন ও কাউন্সিলের হাওয়া বইছে। রাঙামাটিতে আওয়ামীলীগের ১০টি উপজেলা ইউনিট, ১টি পৌর ইউনিট ও ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত রাঙামাটি জেলা আওয়ামীলীগ।

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কাউন্সিলে ‘দিদার-অপু’কে ঘিরেই’ নতুন মুখের পদধ্বনি !

বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের আসন্ন কাউন্সিলে নেতৃত্বে নতুন মুখের পদধ্বনি উঁকি দিচ্ছে। দলের আগামী জাতীয় কাউন্সিলের আগেই দীর্ঘ সাত বছর পর বহুল প্রত্যাশিত খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। নেতাকর্মীদের আশা আগামী অক্টোবরের প্রথম সপ্তাহেই সেই শুভক্ষণ নির্ধারিত হতে পারে।

জনগনের জানমাল রক্ষার জন্য সরকারের যা করা দরকার তাই করবে : পার্বত্যমন্ত্রী (ভিডিওসহ)

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি বলেছেন,   বন ধ্বংসের কারণে পার্বত্য চট্টগ্রামে পানির উৎস শুকিয়ে গেছে। এসব পানির উৎস রক্ষায় নদ-নদী পাহাড়ি ছড়া, ঝরনা সংরক্ষণ করা দরকার। এ জন্য বনায়নের বিকল্প নেই। কিন্তু বনায়ন করতে গেলে বাধা দিতে যায় আঞ্চলিক দলগুলো।

কঠিন সময় পার করছে সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি পর সবচেয়ে কঠিন সময় পার করছে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। ১৯৯৭ সনের ২রা ডিসেম্বর পার্বত্য চুক্তির পর একটি পক্ষ বের হয়ে গিয়ে স্বায়ত্বশাসনের দাবিতে  ইউপিডিএফ নামে আরেকটি সংগঠন গড়ে তোলে। জেএসএস ও ইউপিডিএফ দুটি সংগঠনের মধ্যে আধিপত্যে বিস্তারের লড়াইয়ে এবং ভ্রাতৃঘাতি সংঘাতে কয়েকশ নেতা কর্মী  ও সাধারন মানুষের প্রাণ যায়।

খালি মাঠে গোল দিয়ে চ্যাম্পিয়ন দুই উপজেলায় আওয়ামীলীগ প্রার্থী !

হিমেল চাকমা, বিশেষ প্রতিনিধি, রাঙামাটি। পঞ্চম ধাপে দ্বিতীয় পর্যায়ের উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দী কোন চেয়ারম্যান প্রার্থী না থাকায় লংগদু উপজেলায় আওয়ামীলীগ প্রার্থী আব্দুল বারেক সরকার ও  কাপ্তাই উপজেলায় আওয়ামীলীগ প্রার্থী মফিজুল ইসলাম বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

খাগড়াছড়ি শহীদ বেদীতে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা ও বাসন্তি চাকমা’র যৌথ শ্রদ্ধা নিবেদন

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে শহীদ বেদীতে প্রতিমন্ত্রী পদ-মর্যাদার শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা ও সদ্য নির্বাচিত নারী সংসদ সদস্য বাসন্তি চাকমা যৌথভাবে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। এসময় সমবেত সকল জাতি-ধর্ম-বর্ণ-দল-মত নির্বিশেষে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ শ্লোগানে উচ্ছসিত অভিব্যক্তি প্রকাশ করেন।

রাঙামাটির ১০ উপজেলায় প্রার্থী যারা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটি জেলার মোট ১০ উপজেলায় চেয়ারম্যান পদে ২৬, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৩৮ এবং ভাইস চেয়ারম্যান (নারী) ২৯ প্রার্থী মনোনয়নত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র বাছাই হবে আজ (বুধবার)। এসব উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে ১৮ মার্চ। জেলা নির্বাচন অফিস এসব তথ্য জানিয়েছে।

সংরক্ষিত নারী আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন বাসন্তী চাকমা

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে। শুক্রবার (৮ ফেব্রুয়ারি) গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা শেষে নাম ঘোষণা করা হয়।

তিন পার্বত্য জেলায় সংরক্ষিত নারী আসনে মনোনয়ন প্রত্যাশী যারা

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পাহাড়ের তিন জেলার জন্য সংরক্ষিত নারী সংসদ সদস্য পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ১৭ জনের মধ্যে অধিকাংশই দলে নবাগত এবং দল ও সরকারের পদ-পদবীতে ভরপুর। হাতে গোণা কয়েকজন ছাড়া বেশিরভাগ প্রার্থীই নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনের পরেই দলে যোগ দেয়া। টানা দুই মেয়াদে আওয়ামীলীগ সরকারের আমলে তাঁরা সরকারি পদ-পদবী ছাড়াও মালিক বনেছেন বিপুল বিত্ত বৈভবের।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions