শুক্রবার | ০১ ডিসেম্বর, ২০২৩

ক্ষুব্দ এডভোকেট মামুনের বিএনপির কাউন্সিল নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভ প্রকাশ

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। এডভোকেট মামুনুর রশীদ মামুন জেলা বিএনপির সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক ও সদর উপজেলা বিএনপির সভাপতি। দীর্ঘদিন জেলা ছাত্রদলের সভাপতির দায়িত্ব পালন করেন। তার বাবা প্রয়াত আলহাজ্ব নাজিম উদ্দিন রাঙামাটি জেলায় বিএনপির

তিন বিবেচনায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হলেন নিখিল কুমার চাকমা !

বিশেষ প্রতিনিধি, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ‘সরকারি আমলার পরিবর্তে স্থানীয় রাজনৈতিক নেতৃত্ব থেকে ও উপজাতীয় জনগোষ্ঠির সংখ্যাগরিষ্ঠতার বিচারে চাকমা সম্প্রদায় এবং বোর্ডের প্রধান কার্যালয় রাঙামাটি হওয়ায় সেখানকার বাসিন্দা থেকে চেয়ারম্যান নিয়োগ’-পাহাড়ের

রাঙামাটি বিএনপির কাউন্সিল এপ্রিলে, তারেকের সিদ্ধান্তে ক্ষুব্ধ দীপেন দেওয়ানের দল ছাড়ার হুমকি

ষ্টাফ রিপোর্টার, রাঙামাটি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর সাথে রাঙামাটি জেলা বিএনপির নেতৃবৃন্দের  মঙ্গলবার রাতে কেন্দ্রীয় বিএনপির কার্যালয় থেকে স্কাইপি বৈঠক অনুষ্ঠিত হয়েছে, বৈঠকে মার্চ মাসে উপজেলা বিএনপির সম্মেলন ও এপ্রিলের ২০ তারিখের মধ্যে জেলা বিএনপির কাউন্সিল সম্পন্ন করার সিদ্ধান্ত হয়। স্কাইপি বৈঠকে রাঙামাটি উপজেলা ও পৌর বিএনপির  ১২টি ইউনিটের সভাপতি ও সম্পাদকগন উপস্থিত ছিলেন।

পাহাড়ে ২২ বছরেও ফিরেনি কাঙ্খিত শান্তি

ষ্টাফ রিপোর্টার, রাঙামাটি। পার্বত্য শান্তিচুক্তির ২২তম বর্ষপূর্তি কাল সোমবার । পার্বত্য চট্টগ্রাম সমস্যাকে জাতীয় ও রাজনৈতিক হিসেবে চিহ্নিত করে এর স্থায়ী ও শান্তিপূর্ণ সমাধানের লক্ষে ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর সরকার এবং পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির মধ্যে ঐতিহাসিক পার্বত্য শান্তিচুক্তি স্বাক্ষরিত হয়।

দলের দু:সময়ের তৃণমুল নেতা কর্মীদের স্বার্থে কাজ করতে চান হাজী মুছা মাতব্বর

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলা আওয়ামীলীগের বর্তমান সাধারন সম্পাদক ও আগামী ২৫ নভেম্বরের কাউন্সিলে আবারো সাধারন সম্পাদক পদ প্রার্থী হাজী মুছা মাতব্বর বলেছেন, ২০১২ সনের ডিসেম্বর মাসে আওয়ামীলীগের কাউন্সিল হলে অনুমোদিত হয়েছে মুলত: ২০১৪ সনের ৫ অক্টোবর।

স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের জবাবে জনসংহতি সমিতির বিবৃতি; পরিস্থিতি জটিল হতে পারে

ষ্টাফ রিপোর্টার, রাঙামাটি।  গত ১৬ ও ১৭ অক্টোবর রাঙামাটিতে বিশেষ আইন শৃঙ্খলা সভায় দেয়া বক্তব্যে প্রতিবাদ জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি।  আজ এক বিবৃতিতে সংগঠনটির পক্ষে বলা হয়, পাহাড়ে যারা চাঁদাবাজি ও রক্তপাত করছে তাদের জন্য ভয়ংকর দিন আসছে বলে তিনি যে মন্তব্য করেছেন তাতে পাহাড়ের জনগনের মধ্যে আতংক বিরাজ করছে। পাশাপাশি পার্বত্য চট্টগ্রামের মানুষর উপর ধর পাকর চালালে পার্বত্য চট্টগ্রামের পরিস্থিতি জটিল থেকে জটিলতর হতে বাধ্য এবং তার জন্য সরকার কখনোই দায়ভার এড়াতে পারে না।

রাঙামাটি পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থী রোমান

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।  কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্দেশনায় সারা দেশের ন্যায় রাঙামাটিতেও আওয়ামীলীগের সম্মেলন ও কাউন্সিলের হাওয়া বইছে। রাঙামাটিতে আওয়ামীলীগের ১০টি উপজেলা ইউনিট, ১টি পৌর ইউনিট ও ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত রাঙামাটি জেলা আওয়ামীলীগ।

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কাউন্সিলে ‘দিদার-অপু’কে ঘিরেই’ নতুন মুখের পদধ্বনি !

বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের আসন্ন কাউন্সিলে নেতৃত্বে নতুন মুখের পদধ্বনি উঁকি দিচ্ছে। দলের আগামী জাতীয় কাউন্সিলের আগেই দীর্ঘ সাত বছর পর বহুল প্রত্যাশিত খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। নেতাকর্মীদের আশা আগামী অক্টোবরের প্রথম সপ্তাহেই সেই শুভক্ষণ নির্ধারিত হতে পারে।

জনগনের জানমাল রক্ষার জন্য সরকারের যা করা দরকার তাই করবে : পার্বত্যমন্ত্রী (ভিডিওসহ)

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি বলেছেন,   বন ধ্বংসের কারণে পার্বত্য চট্টগ্রামে পানির উৎস শুকিয়ে গেছে। এসব পানির উৎস রক্ষায় নদ-নদী পাহাড়ি ছড়া, ঝরনা সংরক্ষণ করা দরকার। এ জন্য বনায়নের বিকল্প নেই। কিন্তু বনায়ন করতে গেলে বাধা দিতে যায় আঞ্চলিক দলগুলো।

কঠিন সময় পার করছে সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি পর সবচেয়ে কঠিন সময় পার করছে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। ১৯৯৭ সনের ২রা ডিসেম্বর পার্বত্য চুক্তির পর একটি পক্ষ বের হয়ে গিয়ে স্বায়ত্বশাসনের দাবিতে  ইউপিডিএফ নামে আরেকটি সংগঠন গড়ে তোলে। জেএসএস ও ইউপিডিএফ দুটি সংগঠনের মধ্যে আধিপত্যে বিস্তারের লড়াইয়ে এবং ভ্রাতৃঘাতি সংঘাতে কয়েকশ নেতা কর্মী  ও সাধারন মানুষের প্রাণ যায়।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions