মঙ্গলবার | ২৮ জুন, ২০২২
উপ নির্বাচনে

রাঙামাটি জেলা বিএনপির সভাপতি দীপু, সম্পাদক মামুন

প্রকাশঃ ০৯ জুন, ২০২২ ০৫:৪২:২৬ | আপডেটঃ ২৮ জুন, ২০২২ ০৫:৫১:৩১  |  ৩৯৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলা বিএনপির সভাপতি হাজী শাহ আলমের আকস্মিক মৃত্যু ও সাধারন সম্পাদক পদত্যাগ করায় সম্মেলনের ৭ মাসের মাথায় জেলা বিএনপির আবারো উপ নির্বাচন অনুষ্টিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে ক্ষুদ নৃগোষ্ঠী সম্মেলন কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠানে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান শামীম প্রধান অতিথি ছিলেন। কাউন্সিলে কোন আলোচনা সভা ছিলো না, সভাপতি ও সম্পাদক পদে ৬জন প্রার্থী থাকলেও ২জন সরে যাওয়ায় ২পদে ৪জনের মধ্যে ভোটাভুটি হয়।

এতে ১ ভোট বেশী পেয়ে সভাপতি পদে নির্বাচিত হন দীপন তালুকদার দীপু, তিনি পান ৭৪ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাইফুল ইসলাম ভুট্টো পেয়েছেন ৭৩ ভোট। সাধারন সম্পাদক পদে এডভোকেট মামুনুর রশীদ পান ৮ ভোট বেশী পেয়ে নির্বাচিত হন। তিনি পান ৭৭ ভোট, তার নিকতম প্রতিদ্বন্দ্বি এডভোকেট সাইফুল ইসলাম পনির পান ৬৯ ভোট।     

এরমধ্যে নতুন সভাপতি দীপন তালুকদার দীপু জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, নতুন সাধারণ সম্পাদক জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক। আর সভাপতি প্রার্থী সাইফুল ইসলাম ভূট্টো রাঙামাটি পৌরসভার সাবেক মেয়র ও জেলা বিএনপির সাবেক সহসভাপতি। আরেক সভাপতি প্রার্থী দীপেন দেওয়ান জেলা বিএনপির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় বিএনপি সহ-ধর্ম বিষয়ক সম্পাদক। আরেক সাধারণ সম্পাদক প্রার্থী সাইফুল ইসলাম পনির জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক।
দলীয় সূত্রে জানা গেছে, গত ২১ এপ্রিল জেলা বিএনপির সভাপতি মো. শাহ আলম অসুস্থজনিত কারণে মারা যান। যে কারণে সভাপতি পদে উপ--নির্বাচন করার প্রস্তুতি নেয় জেলা বিএনপি। তবে এই উপ-নির্বাচনে সাধারণ সম্পাদক দীপন তালুকদার দীপু সভাপতি প্রার্থী হওয়ায় সাধারণ সম্পাদক পদ শূন্য হওয়াতে সাধারণ সম্পাদক পদেও নির্বাচন অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার (৯ জুন) রাঙামাটি ক্ষুদ্র নৃ--গোষ্ঠী সাংস্কৃতিক ইন্সটিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত উপ-নির্বাচনে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামিম ছাড়াও এতে সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ ও জামাল উদ্দিন মজুমদার, সহ-উপজাতীয় বিষয়ক সম্পাদক মনীষ দেওয়ান ও সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ান উপস্থিত ছিলেন৷। এছাড়াও বিএনপির বিভিন্ন উপজেলা ও শাখা কমিটির কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: ২০২১ সনের ১৩ নভেম্বর জেলা বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিলো।


পাহাড়ের রাজনীতি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions