বুধবার | ১৫ মে, ২০২৪

পর্যটন শিল্প এবং কৃষির উন্নয়নে পাল্টে যাবে পার্বত্যবাসীর ভাগ্যে : পার্বত্যমন্ত্রী

প্রকাশঃ ২২ জুন, ২০২১ ০২:৫০:০৫ | আপডেটঃ ১৪ মে, ২০২৪ ১০:১৬:০২  |  ৬৭৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন,বর্তমান শিক্ষা ব্যবস্থার উন্নয়নে অত্যন্ত আন্তরিক সরকার,এই সরকারের আমলেই পার্বত্য চট্টগ্রামে গড়ে তোলা হয়েছে মেডিক্যাল কলেজ, বিশ্ববিদ্যালয়, নার্সিং কলেজ’সহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান। পাহাড়ের মানুষ এখন শিক্ষা,স্বাস্থ্য এবং যোগাযোগ সবক্ষেত্রেই এগিয়ে যাচ্ছে।

২২ জুন (মঙ্গলবার) দুপুরে বান্দরবান শহরের বালাঘাটা পুলিশ লাইন প্রাঙ্গনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্ধোধন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়ে মন্ত্রী এসব কথা বলেন। এসময় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসময় আরো বলেন,পার্বত্যবাসীর অর্থনৈতিক উন্নয়নেও নেয়া হয়েছে নানা রকম উন্নয়ন প্রকল্প। কৃষি এবং পর্যটন শিল্পের উন্নয়নের ফলে আগামীদিনে পার্বত্যবাসীর ভাগ্য পাল্টে যাবে। নতুন নতুন আকষর্ণীয় স্থাপনা নির্মাণ ও পর্যটনের নতুন নতুন সম্ভাবনায় এগিয়ে যাবে পার্বত্য এলাকার জনসাধারণ।

এসময় বালাঘাটা পুলিশ লাইন এলাকায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ২কোটি ৫০লক্ষ টাকা ব্যয়ে একটি তিন তলা ভবনের নির্মাণ কাজের ফলক উন্মোচন ও ১৫লক্ষ  টাকা ব্যয়ে একটি অভিভাবক সেড এর উদ্ধোধন করেন।

উদ্ধোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার জেরিন আখতার,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মো.আব্দুল আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন মো.ইয়াছির আরাফাত,পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর,রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী অমল কান্তি দাশ,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শহীদুল ইসলাম চৌধুরীসহ প্রমুখ উপস্থিত ছিলেন।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions