রবিবার | ১৯ অগাস্ট, ২০১৮
উপজেলা প্রশাসনের উদ্যোগে

রাইখালীর ডংনালা উচ্চ বিদ্যালয়ে বেঞ্চ বিতরণ

প্রকাশঃ ২১ জুলাই, ২০১৮ ১০:০৮:২০ | আপডেটঃ ১৮ অগাস্ট, ২০১৮ ০১:২১:১৩  |  ১২৭
সিএইচটি টুডে ডট কম,কাপ্তাই (রাঙামাটি)। রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়ন পরিষদের আওতাধীন ডংনালা উচ্চ বিদ্যালয়ে ছাত্র/ছাত্রীদের বসার জন্য বেঞ্চ বিতরণ করেছে উপজেলা প্রশাসন।

বিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, সদর থেকে ১২কিলোমিটার ভিতরে দুর্গম এলাকার ডংনালা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গত ১৬বছরেও কোন ইউএনও যায়নি। বিদ্যালয়ের শ্রেণীকক্ষের বেঞ্চ স্বল্পতা, বৈদ্যুতিক সমস্যা, পরিত্যাক্ত জরাজীর্ণ ভবনে চলছে স্কুলের পাঠদান কর্মসূচি।  ১৬বছর পর শনিবার দুপুরে উক্ত বিদ্যালয়টি পরিদর্শন যান কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন। এসময় তিনি বিদ্যালয়ের জন্য ২০টি হাই বেঞ্চ ও লো’বেঞ্চ বিতরণ করেন।
পরিদর্শনে গিয়ে বিদ্যালয়টি তিনি পরিস্কার পরিচ্ছন্ন না দেখতে পেয়ে নিজের হাতেই ঝাড়ু নিয়ে বিদ্যালয়ের শ্রেণীকক্ষ পরিস্কার করেন। এবং সে সকল শ্রেণীকক্ষে জরাজীর্ণ বেঞ্চ রয়েছে তা সরিয়ে নতুন বেঞ্চ বসিয়ে দেন।
কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের সাথে এসময় উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহম্মেদ চৌধুরী, স্থানীয় ইউপি সদস্য মনা, ডংনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিঠুন কান্তি শাহা, স্থানীয় সাংবাদিক নূর হোসেন মামুনসহ আরও অনেকে।
ডংনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিঠুন কান্তি সাহা তার বিদ্যালয়ের শ্রেণীকক্ষে নতুন বেঞ্চ পেয়ে আনন্দে এই প্রতিনিধিকে বলেন, আমি এই বিদ্যালয়ে যোগদান করেছি ১০বছর হয়েছে। এই ১০বছরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কোন সাহায্য সহযোগীতা পাবো দূরের কথা পরিদর্শন বইয়ের তথ্য অনুযায়ী এই বিদ্যালয়ে কোন ইউএনও’ই আসেনি। তবে উপজেলা প্রশাসন থেকে আজ বেঞ্চ পেয়ে আমি অত্যন্ত খুশি।
কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, স্কুল পরিদর্শনে গিয়ে আমি দেখি যে বিদ্যালয়ের ১টি ভবন পরিত্যাক্ত এবং বাকী ভবনগুলো খুবই জরাজীর্ণ। প্রতিটি ফ্লোর নষ্ট হয়ে গেছে। ক্লাশে প্রবেশ করে আমার দৃষ্টি কাড়লো এক অন্যরকম বিষয়। বিদ্যালয়ের অধিকাংশ শ্রেণীকক্ষেই রয়েছে বেঞ্চ স্বল্পতা। শিক্ষক তার ক্লাস নিচ্ছেন টেবিল ছাড়াই। এসব দেখে উপজেলা প্রশাসন থেকে আমরা সহযোগিতার হাত প্রসারিত করি।

শিক্ষা |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions