শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪
কাপ্তাইয়ে

নারীর উন্নয়নে প্রয়োজন পুরুষের দৃষ্টিভঙ্গি পরিবর্তন : দীপংকর তালুকদার এমপি

প্রকাশঃ ০৮ মার্চ, ২০২১ ০৮:৫৩:৫২ | আপডেটঃ ২২ এপ্রিল, ২০২৪ ০৯:০৯:১৫  |  ৭৫১
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। নারীর উন্নয়নে পুরুষদের দৃষ্টিভঙ্গি আরও পরিবর্তন করা প্রয়োজন বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপঙ্কর তালুকদার এমপি। তিনি বলেন, পুরুষশাসিত সমাজে নারীদের এগিয়ে যাবার ক্ষেত্রে যে সমস্ত বৈষম্য এখনো বিদ্যমান তা থেকে উত্তরণ করা জরুরী। এজন্য নারীর উন্নয়নে পুরুষদের সহযোগি মানসিকতা নিয়ে আরও এগিয়ে আসার আহ্বান জানান তিনি।  

সোমবার (৮ মার্চ) দুপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রাঙামাটির কাপ্তাইয়ের চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান মিশন হাসপাতালের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপংকর তালুকদার বলেন, বেগম রোকেয়া-সাখাওয়াত হোসেন নারীদের নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন তা আজ বাস্তবায়িত হয়েছে। বিশ্বের অনেক দেশের প্রধানমন্ত্রী কিংবা রাষ্ট্রপতি নারী। দেশের সরকার প্রধান, বিরোধী দলের নেতা, ডিসি-এসপি এবং প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে আসীন রয়েছে নারীরা।

‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’ এই প্রতিপাদ্যে হাসপাতালের অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান মিশন হাসপাতালের পরিচালক ডা. প্রবীর খিয়াং।

কমিউনিটি হেলথ প্রোগ্রামের প্রোগ্রাম ম্যানেজার বিজয় মারমা ও নার্সিং প্রশিক্ষক রিজইস বমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, দীপ্তিময় তালুকদার, কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মফিজুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, কাপ্তাই সার্কেলের সহকারি পুলিশ সুপার রওশন আরা রব প্রমুখ। স্বাগত বক্তব্য দেন হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. বিলিয়ম এ সাংমা।

অনুষ্ঠানে নারী উদ্যোক্তা, শ্রেষ্ঠ নারী নেতৃত্ব, শ্রেষ্ঠ মাঠকর্মী ও শ্রেষ্ঠ নারী দলকে সম্মাননা প্রদান করা হয়। মাঠ কর্মীদের অংশগ্রহণে পরিবেশিত হয় নারী নির্যাতনের উপর সচেতনতামূলক একটি নাটিকা। এরআগে হাসপাতালের প্রাক্তন পরিচালকদের স্মৃতি রক্ষার্থে ‘ডাঃ শৈল মং চৌধুরী স্মৃতি সংগ্রহ শালার’ উদ্বোধন করেন দীপংকর তালুকদার এমপি।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions