শুক্রবার | ০৫ মার্চ, ২০২১

জেলা প্রশাসককে অশ্রুসিক্ত নয়নে বিদায় জানালো শিশুরা

প্রকাশঃ ২২ ফেব্রুয়ারী, ২০২১ ১০:৩৭:০৭ | আপডেটঃ ০৫ মার্চ, ২০২১ ০৫:৩০:২৬  |  ২৯২১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কেবল প্রশাসনের একজন কর্মকর্তা হিসেবে নয়, সাধারন মানুষের সু:খ দু:খে পাশে থেকে  তাদের মন জয় করে নিয়েছে রাঙামাটির বিদায়ী জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। কেবল প্রশাসক নয়, সেবক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

রাঙামাটি জেলা প্রশাসক হিসাবে যোগদানের পর থেকে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা, করোনা ভাইরাস মোকাবেলায় রাতের আঁধারে সাধারন মানুষের ঘরে খাবার পৌছে দেয়া, সপ্তাহে প্রতি বুধবার গণশুণানি  করে গরীব অসহায় দু;স্থদের মানুষের পাশে দাঁড়ানো, অসহায় মানুষের চিকিৎসা সেবায় নিজের হাত বাড়িয়ে দেয়াসহ নানা কারণে তিনি মানুষের কাছে প্রিয় হয়ে উঠেছেন। তাই তার বিদায় বেলায় অনেকে আবেঘ আপ্লুত হয়ে পড়েছেন।

আজ সোমবার বিকালে  জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ রাঙামাটি শিশু সদনে গিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ব্যাটমিন্টেন টুর্নামেন্ট উদ্বোধন করতে, সেখানে তাকে বিদায় সংবর্ধনাও দেয়া হয়। কিন্তু সেখানে বাচ্চারা আবেঘ আপ্লুত হয়ে পড়ে তাকে আরো কিছুদিন রাঙামাটি থাকার জন্য অনুরোধ করে কাঁদতে থাকে।

সে সময় আবেঘ আপ্লুত হয়ে পড়েন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। তিনি জানান, দীর্ঘ ৩ বছর জেলা প্রশাসক হিসাবে দায়িত্ব পালনের সুবাধে রাঙামাটির মাটি ও মানুষের সাথে আমার সুম্পর্ক গড়ে উঠেছে, জানি ছেড়ে থাকতে কষ্ট হবে, তবুও চাকরির নিয়মে চলে যেতে হবে। কিন্তু আমি যেখানে থাকি না কেন, রাঙামাটিকে খুব মিস করব, রাঙামাটির কোন উপকারে আসলে নিজেকে ধন্য মনে করব।

শিশু সদনে জেলা প্রশাসকের উদ্দ্যেশে মান পত্র পাঠ করতে যাওয়ায় সদ্য এইচএসসি পাশ করা শিক্ষার্থী মালা আক্তার কান্না করতে করতে মানপত্র পাঠ করেন। এসময় জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ পরিচালক মো: ওমর ফারুক, শিশু সদনের উপ তত্বাবধায়ক আবদুর রশিদ উপস্থিত ছিলেন।

জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ পরিচালক মো: ওমর ফারুক জানান, সুযোগ পেলে জেলা প্রশাসক মহোদয় বাচ্ছাদের কাছে আসতেন সময় কাটাতেন, তাই বাচ্চারাও তাকে আপন করে নিয়েছে। চাকরি জীবনে এরকম কর্মকর্তা খুব কমই দেখেছি।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মেয়েদের পরেধিয় সামগ্রী বিতরণ করেন। এছাড়া স্কাউটের ২টি কাব দল গঠন করে দেন এবং স্কাউট ড্রেস দেয়ার ঘোষণা দেন।


রাঙামাটি শিশু সদনে গরীব অনাথ ও এতিম শিশুরা লেখাপড়া করে, বর্তমানে সেখানে ১৭৫জন শিশু শিক্ষার্থী রয়েছে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা যায়।


প্রসঙ্গত: গত ২৮ জানুয়ারী জনপ্রশাসন মন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপনে রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদকে খাদ্য মন্ত্রনালয়ে বদলি করা হয়, নতুন জেলা প্রশাসক হিসাবে নিয়োগ পান  মন্ত্রিপরিষদ বিভাগের উপ সচিব মোহাম্মদ মিজানুর রহমান।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions