শুক্রবার | ২৭ নভেম্বর, ২০২০

দারিদ্র বিমোচনে গবাদিপশু ও হাঁস-মুরগী পালনের প্রশিক্ষণ উদ্বোধন

প্রকাশঃ ০৩ নভেম্বর, ২০২০ ১০:৩০:৩৮ | আপডেটঃ ২৭ নভেম্বর, ২০২০ ১২:২৩:৩৮  |  ১৭৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জেলা পরিষদের সভাকক্ষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে দারিদ্র বিমোচন ও গ্রাম উন্নয়ন প্রকল্পের গবাদিপশু ও হাঁস-মুরগী পালনের দিনব্যাপী প্রশিক্ষণ গতকাল সোমবার উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এর চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

এই প্রকল্পের অধীনে রাঙামাটি সদর উপজেলার তিনটি (সাপছড়ি, মগবান ও বালুখালী) ইউনিয়নের ৬০(ষাট)জন নারী ও পুরুষ উপকারভোগী প্রশিক্ষণে অংশগ্রহণ করে।

এ প্রশিক্ষণের মাধ্যমে উপকারভোগীরা গবাদিপশু ও হাঁস-মুরগী পালন, রক্ষণাবেক্ষণ, মোটাতাজাকরণ, বাজারজাতকরণসহ সকল বিষয়ে বাস্তব অভিজ্ঞতা ও জ্ঞান অর্জন করবে।

উদ্বোধনী বক্তব্যে পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, প্রশিক্ষণলব্ধ জ্ঞান পরিবার এবং নিজ এলাকার উন্নয়নে কাজে লাগানোর চেষ্টা করতে হবে। সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের (প্রাণিসম্পদ, কৃষি ও মৎস্য) সাথে নিয়মিত যোগাযোগ রেখে সরকারি সেবাসমূহ গ্রহণেরও পরামর্শ দেন তিনি।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এর সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহীদুজ্জামান(রোমান), পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, পরিষদ সদস্য সাধন মনি চাকমা।

দিনব্যাপী প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে ছিলেন সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ প্রিমা মহাজন ও উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা প্রদীপ শংকর দাস।


উন্নয়ন খবর |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions