শনিবার | ১৮ অগাস্ট, ২০১৮

বাঘাইছড়িতে বেকার যুবক ও ভিক্ষুকদের কর্মসংস্থানে কাজ করে যাচ্ছেন ইউএনও

প্রকাশঃ ২৩ জুন, ২০১৮ ১০:৩১:২৫ | আপডেটঃ ১৭ অগাস্ট, ২০১৮ ১০:৫৪:২০  |  ২৮৩
সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় বেকার যুবকদের ও ভিক্ষুকদের কর্মসংস্থানে নিরলস কাজ করে যাচ্ছেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিম সারওয়ার। তার এই কর্মকান্ডে সাধারন জনগন প্রশংসার পাশাপাশি নানাভাবে সহযোগিতা করছেন।
জানা গেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদানের পর থেকে বাঘাইছড়িকে ভিক্ষুকমুক্ত ও বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে তিনি উপজেলায় তালিকাভুক্ত ১৫জন ভিক্ষুকের কর্মসংস্থানের জন্য তাদের ১৫টি বসত ঘর সংস্কার সহ প্রত্যেকের ঘরের পাশে আয় বর্ধক মাশরুম চাষের জন্য ১টি করে মাশরুম সেন্টার নির্মাণ করে দেয়ার প্রক্রিয়া শুরু করেছেন। ইতিমধ্যে ৭টি মাশরুম সেন্টার নির্মিত হয়েছে। এছাড়াও তিনি বেকার যুবকদের কর্মসংস্থানে স্বল্প ব্যায়ে উৎপাদনশীল কর্মমুখী কার্যক্রম পরিচালনার জন্য বেকারদের উদ্ভুদ্ব করে যাচ্ছেন এবং থানা অফিসার ইনচার্জ মোঃ আমির হোসেন কতৃক প্রতিষ্ঠিত ফ্রেন্ডস এসোসিয়েশন এর মাধ্যেমে পরিচালিত  কাচালং মাশরুম সেন্টারে কর্মরত বেকার যুবকদের কর্মসংস্থানে সহায়তা দান করে যাচ্ছেন।

স্থানীয় জনগন জানান ইউএনও’র পাশাপাশি থানা অফিসার ইনচার্জ মোঃআমীর হোসেন দুজনেই মাদকে যাতে যুব সমাজ ধাবিত না হয় সে জন্য যুবকদের সুপথে নেয়া এবং আত্বকমংসংস্থান সৃষ্টির  জন্য মাশরুম সেন্টার প্রতিষ্ঠা করন সহ তাদের সহযোগীতা করে যাচ্ছে এটি ভালো উদ্যেগ, পাশাপাশি সরকারের দেশকে ভিক্ষকমুক্ত করার অংশ হিসেবে উপজেলা প্রশাসন ভিক্ষুকদের তালিকা করে তাদেরও কর্মসংস্থানে কাজ করে যাচ্ছে। এজন্য  উপজেলায় বসবাসরত দাতা ব্যাক্তি,প্রতিষ্ঠান যারা ইচ্ছে করলেই বেকার বা অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে তাদের কর্মসংস্থানে সৃষ্টি সহায়তা দান করতে পারেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিম সারওয়ার জানান, বেকারদের বেকারত্ব ও ভিক্ষুকদের ভিক্ষাবৃত্তি দেখলেই খারাপ লাগে। তাই আমার দীর্ঘদিনের ভাবনা তাদের জন্য কিছু করা যায় কিনা, তারই প্রতিফলন হিসেবে আমি কাচালং মাশরুম প্রকল্পে কর্মরতদের সহায়তা দানের চেষ্টা সহ আরো কিছু বেকারদের কর্মসংস্থানে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। পাশাপাশি ভিখারীদের কর্মসংস্থানের জন্য উপজেলায় তালিকাভুক্ত ১৫জন ভিক্ষুককে বসবাসের জন্য তাদের স্ব স্ব বসতঘর সংস্কার সহ প্রত্যেকের বাড়ীর পাশে প্রত্যহ ২/৩ শত টাকা অন্তত আয় করতে পারার জন্য মাশরুম প্রকল্প স্থাপন করে দিচ্ছি এবং তাদের সহায়তা করছে কাচালং ফ্রেন্ডস এসোসিয়েন নামে একটি সংগঠন।

অর্থনীতি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions