বুধবার | ২৩ সেপ্টেম্বর, ২০২০

সাপছড়িতে প্রোগ্রেসিভ এর উদ্যোগে আর্ন্তজাতিক যুব দিবস পালন

প্রকাশঃ ১২ অগাস্ট, ২০২০ ০৯:৪৫:২৪ | আপডেটঃ ২৩ সেপ্টেম্বর, ২০২০ ০৯:২২:৩৫  |  ২৭৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলার স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা  প্রোগ্রেসিভ” এর উদ্যোগে আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে সাপছড়ি ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসের এ বছরের প্রতিপাদ্য বিষয় হল- বৈশ্বিক কর্মে যুবশক্তি। 

সাপছড়ি ইউনিয়নের হেডম্যান দীপন দেওয়ান’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মী মণি চাকমা, প্যানেল ইউপি চেয়ারম্যান । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিজ, সুচরিতা চাকমা, নির্বাহী পরিচালক-প্রোগ্রেসিভ, নয়ন মণি চাকমা, ইউপি মেম্বার, সুমিত্রা চাকমা, ইউপি মেম্বার, ডায়না চাকমা, মহিলা কার্বারি। এছাড়া বেসরকারি জাতীয় পর্যায়ের উন্নয়ন সংস্থা বিএনপিএস’র প্রতিনিধি হিসেবে, মিজ, রিমি চাকমা সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন। 

সাপছড়ি ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আগত যুব সংগঠনের প্রতিনিধিদের উপস্থিতিতে আয়োজিত সভায় বক্তারা আন্তর্জাতিক যুব দিবস ২০২০ এর প্রতিপাদ্য বিষয়ের আলোকে দিবসের গুরুত্ব তুলে ধরেন । আলোচনায় স্থানীয় উন্নয়ন সংস্থাগুলো যুবদের নিয়ে কী কী কাজ করছে এবং এলাকার যুককেরা কীভাবে কাজে আসতে পারে তা তুলে ধরা হয়। বক্তারা বেসরকারি সংস্থা ও স্থানীয় কমিউনিটি কীভাবে পারস্পরিক সহযোগীতায় যুবদের দক্ষতা উন্নয়ন পূর্বক সমাজ উন্নয়নে যৌথভাবে কাজ করা করা যায় তার গুরুত্ব তুলে ধরেন।

ইউরোপিয়ান ইউনিয়ন ও সিমাভি’র অর্থায়ন এবং বিএনপিএস’র কারিগরি সহায়তায় প্রোগ্রেসিভ কর্তৃক বাস্তবায়নাধীন ”আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ নামক প্রকল্পটি আজকের আলোচনা সভা আয়োজন করে। ৫ বছর মেয়াদি প্রকল্পটি মূলত ১০ বছর বয়সী কিশোরী থেকে ২৫ বছর বয়সী বিবাহিত ও অবিবাহিত নারীদের প্রজনন স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্য অধিকার নিশ্চিতকরণ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরণ ও নারী নির্যাতন প্রতিরোধে জনসচেতনা বৃদ্ধি ও প্রয়োজনীয় দক্ষতা উন্নয়নে কাজ করছে।

আলোচনা সভা আয়োজনের জন্য সভার সভাপতি প্রোগ্রেসিভকে ধন্যবাদ জানান।  উপস্থিত ব্যক্তিবর্গ যুবদের উন্নয়নে ভূমিকা রাখার জন্য ”আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ নামক প্রকল্পটির কার্যক্রমকে স্বাগত জানান এবং প্রয়োজনীয় সহযোগীতার অঙ্গীকার ব্যক্ত করেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions