রবিবার | ১৯ মে, ২০২৪

লংগদুতে মুক্তিযোদ্ধা 'নুরুল ইসলামকে 'রাষ্ট্রীয় সম্মান জানানো হলো

প্রকাশঃ ২৮ জুলাই, ২০২০ ১১:৪৩:৩৯ | আপডেটঃ ১৭ মে, ২০২৪ ০২:০৯:২৭  |  ৮৯২
সিএইচটি টুডে ডট কম, লংগদু (রাঙামাটি)। রাঙামাটির লংগদু উপজেলায় চিরতরে বিদায় নিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম বেপারী (৮০)। পারিবারিক সূত্রে জানা যায়, নুরুল ইসলাম দীর্ঘদিন ধরে ডায়েবেটিস, প্রেসার সহ বার্ধক্যজনিত নানা রোগে ভূগছিলেন। রোববার (২৬ জুলাই), উপজেলার ৩নং গুলশাখালী ইউনিয়নের রাজনগর এলাকায় তাঁর নিজ বাড়িতে রাত ১০ টায় তিনি মৃত্যুবরণ  করেন।

সোমবার (২৭ জুলাই), রাজনগর এলাকায় প্রশাসনের পক্ষ থেকে  উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন, অফিসার ইনচার্জ সৈয়দ মোহাম্মদ নূর এর উপস্থিতিতে রাষ্ট্রীয় মর্যাদায় "গার্ড অব অনার" দেওয়া হয়। এছাড়াও উপস্থিতি ছিলেন ৩নং গুলশাখালী ইউপি চেয়ারম্যান আবু নাছির, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার মোঃ খোরশেদ আলম, মুক্তিযোদ্ধা হযরত আলী ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

দাফনের আগে প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে মরহুম মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম বেপারী’র প্রতি শ্রদ্ধা নিবেদন করে জানাজা শেষে রাজনগর কবরস্থানে তাঁকে দাপন করা হয়।

মরহুম বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বেপারী পারিবারিক জীবনে স্ত্রীসহ সাত মেয়ে, তিন ছেলে এবং অনেক আত্মীয়-স্বজন রেখে গেছেন।
মুক্তিযোদ্ধা ও পারিবারিক সূত্রে জানা গেছে, মরহুম বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বেপারী পাকিস্তান আমলে আনসার বাহিনীতে চাকুরী করতেন। পরবর্তীতে তিনি জাতির জনক বঙ্গবন্ধুর আহ্বানে ১৯৭১ সালের স্বাধীনতার সংগ্রামে সক্রিয়ভাবে অংশ গ্রহণ করেন।

এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন অন্যান্য মুক্তিযোদ্ধাগণ ও এলাকাবাসী।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions