বুধবার | ২৮ অক্টোবর, ২০২০

খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র ঈদ পর্যন্ত বন্ধ

প্রকাশঃ ১২ জুলাই, ২০২০ ০১:১৬:০৬ | আপডেটঃ ২৮ অক্টোবর, ২০২০ ০২:৩৩:০৬  |  ৪৭৪
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। করোনার সংক্রমণ এড়াতে ঈদুল আযহা পর্যন্ত খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র বন্ধ রাখার সিন্ধান্ত নেয়া হয়েছে। শনিবার রাতে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছে।  

জেলা প্রশাসক জানান ,‘সারাদেশেই করোনার সংক্রমণ বাড়ছে। এই পরিস্থিতিতে সংক্রমিত এলাকা  থেকে পর্যটকদের যাতায়াত বাড়লে জেলায় সংক্রমণ বাড়ার ঝুঁকি রয়েছে । এই অবস্থায় ঈদুল আযহা পর্যন্ত খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র বন্ধ থাকবে। সংক্রমণ রোধে এ্সময় ভ্রমণকে নিরুৎসাহিত করা হবে। ’

প্রতিবছর ঈদকে কেন্দ্র প্রতিবছর পাহাড়ি এই জনপদে প্রচুর পর্যটক ছুটে আসে। জেলার প্রধান পর্যটন কেন্দ্র আলুটিলা গুহা ,রিছাং ঝরনা,জেলা পরিষদ র্পাকসহ চেনা অচেনা পর্যটন কেন্দ্রে বিপুল পর্যটকের সমাগম ঘটে। এসময় হোটেলে মোটেল ব্যবসাও চাঙা থাকে। তবে এবার ভিন্ন চিত্র। পর্যটক না থাকায় বন্ধ রয়েছে খাগড়াছড়ির সব হোটেল মোটেল। মার্চের ৮ তারিখে দেশের করোনা শনাক্ত হওয়ার পর  ১৮ মার্চ খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র  অনিদিষ্ঠকালের জন্য বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।  একই সময় থেকে রাঙামাটির সাজেক পর্যটন কেন্দ্রও বন্ধ রয়েছে। ঈদেও খাগড়াছড়ি থেকে কোন পর্যটকবাহী গাড়ি সাজেকে যাতায়াত করবে না।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions