সোমবার | ০৬ জুলাই, ২০২০

লংগদুতে সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

প্রকাশঃ ২৮ জুন, ২০২০ ০৩:৪৩:৩০ | আপডেটঃ ০৬ জুলাই, ২০২০ ০৯:০৫:৫৬  |  ১২২
সিএইচটি টুডে ডট কম, লংগদু (রাঙামাটি)। জাতির জনক বঙ্গবন্ধু শে মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা ও মানবিক সহায়তা প্রদান করেছেন।

বিশ্বব্যাপী প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাস কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে ও বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশ সেনাবাহিনী বিভিন্ন সেবামূলক কাজ চালিয়ে যাচ্ছে।

রোববার (২৮জুন) লংগদু উপজেলার লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়ে সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা অনুষ্ঠিত হয়। উপজেলার দূর্গম এলাকায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে খাগড়াছড়ি  সেনা রিজিয়নের উদ্যেগে ২ শতাধিক বিভিন্ন বয়সী প্রসূতি ও গাইনি রোগীদের মধ্যে স্বাস্থ্য সেবা ও মানবিক সহায়তা প্রদান করা হয়।

দেশের এই ক্রান্তি লগ্নে বর্তমান পরিস্থিতিতে যখন স্বাভাবিক জীবন ব্যবস্থা বিঘিœত এবং দূর্গম এলাকায় স্বাস্থ্য সেবা পৌঁছানো খুবই কষ্টসাধ্য হয়ে পড়েছে তখন সেনাবাহিনীর এমন কর্মকান্ডে খুবই খুশি সাধারণ মানুষ। তাদের চাওয়া ভবিষ্যতেও যেন সেনাবাহিনী এধরণের কার্যক্রম চালিয়ে যায়।

খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যেগে এবং লংগদু জোনের সহযোগীতায় খাগড়াছড়ি রিজিয়নের ৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের চিকিৎসক (গাইনি বিশেষজ্ঞ) মেজর উম্মে হাবিবা আসমার নেতৃত্বে এবং লংগদু জোনের আরএমও ক্যাপ্টেন, আমীর খসরু রায়হান এর সর্বাত্বক সহযোগিতায় উক্ত স্বাস্থ্য সেবা ও খাদ্য সহায়তা চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালিত হয়।এতে শতাধিক গর্ভবতী মায়েদের ও গাইনি রোগীদের মধ্যে স্বাস্থ্য সেবা ও মানবিক সহায়তা প্রদান করা হয়।

লংগদু সেনা জোনের জোন কমান্তার লেঃ কর্ণেল মিরাজ হায়দার চৌধুরী বলেন,  এই ক্রান্তিলগ্নে বর্তমান পরিস্থিতিতে যখন স্বাভাবিক জীবন ব্যবস্থা বিঘ্নিত এবং দূর্গম এলাকায় স্বাস্থ্য সেবা পৌঁছানো খুবই কষ্টসাধ্য হয়ে পড়েছে তখন সেনাবাহিনীর এমন কর্মকাণ্ডে খুবই খুশি সাধারণ মানুষ। তাদের চাওয়া ভবিষ্যতেও যেন সেনাবাহিনী এধরণের কার্যক্রম চালিয়ে যায়।
রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions