শনিবার | ১৫ ডিসেম্বর, ২০১৮

জুরাছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে শিক্ষা সহায়তা প্রদান

প্রকাশঃ ২৭ মে, ২০১৮ ০৭:২৩:০২ | আপডেটঃ ১৫ ডিসেম্বর, ২০১৮ ০৩:২৮:০০  |  ৪৫৯
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। রাঙামাটি জুরাছড়ি উপজেলায় সেনা বাহিনীর উদ্যোগে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ দরিদ্র শিক্ষার্থীদের এইচএসসিতে ভর্তির লক্ষ্যে শিক্ষা সহায়তা প্রদান করা হয়েছে। রোববার (২৭ মে) সকালে বন্দুকছড়ি আর্মি ক্যাম্পে শিক্ষার্থীদের মাঝে এ সব অনুদান তুলে দেন জোন অধিনায়ক লেফট্যানেন্ট  কর্ণেল কেএম ওবায়দুল হক।
এ সময় বনযোগীছড়া চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা, সাবেক ইউপি চেয়ারম্যান ও শলক কলেজের সভাপতি সুরেশ কুমার চাকমা, বনযোগীছড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক অম্ভু বিকাশ চাকমা, জোনের মেজর মীর তৈয়বুর রহমানসহ সেনা বাহিনীর পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এ সময় জোন অধিনায়ক লেফটেট্যানেন্ট কর্ণেল কেএম ওবায়দুল হক বলেন, পিছিয়ে পরা জনগোষ্ঠীদের উন্নয়নের শিখরে পৌছাতে হলে স্ব-শিক্ষার বিকল্প নেই। শিক্ষাই মানুষকে মানবতা জাগিয়ে দেয়, শিক্ষাই পারষ্পরিক সম্প্রীতির সমবাসের মনোভাব তৈরী করে দেয়।
এ সময় জোন অধিনায়ক সম্প্রতি শলক কলেজ প্রতিষ্ঠায় প্রশংসা করে বলেন, এলাকাবাসীর সার্বিক সহযোগীতায় উপজেলায় কলেজ স্থাপনে দরিদ্র পরিবারের ছেলে-মেয়েরা উচ্চ শিক্ষা গ্রহনের সুযোগ সৃষ্টি হয়েছে। যা ছিল এটি সাধারণ জনগণের সময়ে দাবী। এই যুগোপযোগী কলেজ প্রতিষ্ঠান ভেস্তে দিতে অসাধু চক্র বিভিন্ন বাঁধা সৃষ্টি করতে পারে। এসব বাঁধা অতিক্রম করে সমানের দিকে এগিয়ে যাওয়ার পরামর্শ প্রদান করেন তিনি।

শিক্ষা |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions