সোমবার | ১৬ ডিসেম্বর, ২০১৯

রাঙামাটি জেলা পরিষদের নব নির্মিত এনেক্স ভবনের উদ্বোধন

প্রকাশঃ ১৯ নভেম্বর, ২০১৯ ০৯:০৫:২১ | আপডেটঃ ১৬ ডিসেম্বর, ২০১৯ ০৮:৫০:০৯  |  ৩৬৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চুক্তির পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে তিন পার্বত্য জেলার ধারাবাহিক উন্নয়ন হচ্ছে। এরই ধারাবাহিকতায় পার্বত্য জেলাগুলো দিন দিন উন্নয়নের শিখড়ে পৌচ্ছাছে বলে মন্তব্য করেছেন রাঙামাটির সংসদ সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

তিনি আরো বলেন, বিগত ১০ বছর আগেও আমরা কল্পনা করতে পারিনি রাঙামাটিতে আধুনিক বিল্ডিং হবে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় রাঙামাটি অফিস গুলোকে আধুনিকায়ন করা হয়েছে। অফিসে এখন লিফট স্থাপন করা হচ্ছে। মানুষ যেমন পরিবর্তন হচ্ছে তেমনি তাদের রুচিও পরিবর্তন হচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

মঙ্গলবার (১৯নভেম্বর) সকালে ৪ কোটি ১২ লক্ষ টাকা ব্যয়ে লিফট সম্বলিত ৪তলা বিশিষ্ট রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নব নির্মিত অত্যাধুনিক এনেক্স ভবনের উদ্বোধনকালে রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি এ কথা বলেন।

উদ্বোধন কালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার আরমগীর কবির, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ’সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।উদ্বোধন শেষে ৪তলা ভবনের বিভিন্ন কক্ষগুলো পরিদর্শন করেন অতিথিরা।

দীপংকর তালুকদার আরো বলেন, এক সময় পার্বত্য অঞ্চলে আমরা বিদ্যুতের কষ্ট ভোগ করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় প্রকল্প গ্রহণ করে বিদ্যুৎ সমস্যা সমাধান করেছি। তিন পার্বত্য জেলায় ১৩২ কেবি বিদ্যুতের সাবষ্টেশন স্থাপন করে লো ভোলটেজ সহ ঘন ঘন বিদ্যুৎ চলে যাওয়ার সমস্যা সমাধন করতে সক্ষম হয়েছি। এখন আমরা লিফট চালু করতে পারছি।

তিনি বলেন, আধুনিক ভবন করার পাশাপাশি পরিচর্যার মাধ্যমে ভবনগুলো সুরক্ষিত ও সুন্দর রাখতে হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions