মঙ্গলবার | ২১ মে, ২০২৪

রাঙামাটিতে কমিউনিটি পুলিশিং ডে পালিত

প্রকাশঃ ২৬ অক্টোবর, ২০১৯ ০৭:৫৬:০৫ | আপডেটঃ ১০ মে, ২০২৪ ০৪:৫৮:১৩  |  ৯৮৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ”পুলিশের সাথে কাজ করি, মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি’’ এই প্রতিপাদ্যের আলোকে রাঙামাটি জেলা পুলিশ প্রশাসনের আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ উদ্যাপন করা হয়েছে। এই উপলক্ষে আজ শনিবার  সকালে বর্ণাঢ্য র‌্যালী , আলোচনা সভাসহ  দিবসটি উপলক্ষে আয়োজিত বিভিন্ন  প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

র‌্যালীটি সকালে রাঙামাটি পুলিশ সুপার কার্যালয়  সম্মুখ থেকে শুরু করে প্রধান সড়ক হয়ে জেলা শিল্পকলা একাডেমি মিলানায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

এসময় জেলা পুলিশ সুপার আলমগীর কবির এর সভাপতিত্বে উপস্থিত প্রধান অতিথি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, বিশেষ অতিথি, জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম, প্যানেল মেয়র জামাল উদ্দিন , মহিলা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার প্রমূখ বক্তব্য রাখেন।

সভায় কমিউনিটি পুলিশিং এর ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আবু ছৈয়দ বলেন, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমেই সহজেই সমাজে অপরাধ প্রবণতা রোধ করা যায়। সবাই যদি পুলিশের সাথে কাজ করি তাহলে খুব সহজে সমাজ থেকে মাদক, ইভটির্জিং, দুর্নীতি ইত্যাদি দূর করা যাবে।

প্রধান অতিথি জনাব এ কে এম মামুনুর রশিদ বলেন, কমিউনিটি পুলিশিং পুলিশ ও জনগনের মাঝে সেতুবন্ধন হিসেবে কাজ করে। কমিউনিটি পুলিশিং এর প্রত্যেক সদস্য যথাযথভাবে দায়িত্ব পালন করলে সমাজ থেকে খুব সহজে সন্ত্রাস, মাদক, জঙ্গি দূর করা যাবে।

সভার সমাপনি বক্তব্যে পুলিশ সুপার বলেন, কমিউনিটি পুলিশিং হল একটি দর্শন। জনগনের কাছে দ্রুত সেবা পৌছে দেওয়ার জন্য, জনগনের প্রয়োজনে তার পাশে দাড়ানোর জন্য সবচেয়ে সহজ মাধ্যম হল কমিউনিটি পুলিশিং। দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে, গুজব, জঙ্গি, মাদক ও সন্ত্রাস প্রতিরোধে কমিউনিটি পুলিশিং এর বিকল্প নেই।
আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ বিভিন্ন প্রতিযোগিতায় (চিত্রকর্ম, রচনা, বিতর্ক, ফুটবল) বিজয়ীদেরকে সম্মাননা স্মারক প্রদান করেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions