বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০১৯
রাঙামাটিতে

জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা ছাত্রলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশঃ ২৫ অগাস্ট, ২০১৯ ০৯:৪৩:০৪ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০২:০৭:১০  |  ২০২
শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটি জেলা ছাত্রলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (২৫ আগষ্ট) বিকাল ৪টায় রাঙামাটি জেলা দলীয় কার্যালয়ে রাঙামাটি জেলা ছাত্রলীগের উদ্দ্যেগে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমার সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা।

আলোচনা সভায় বক্তারা জাতির পিতার রাজনৈতিক জীবনাদর্শ ও ১৫ আগস্ট কালো রাতে তার পরিবারের সব সদস্যদের নির্মমভাবে হত্যার সঙ্গে যারা জড়িত তাদের কার্যকলাপ এবং ইতিহাস বিস্তারিতভাবে তুলে ধরে সভায় বক্তারা বলেন, স্বাধীনতাপ্রাপ্ত একটি দেশের আত্মবিকাশকে রুদ্ধ করে দেয়াই ছিল এই বর্বরোচিত হত্যাকান্ডের মূল উদ্দেশ্য। জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে সেদিন বাঙালির ইতিহাসে এক কালিমালিপ্ত অধ্যায় রচিত হয়েছিল। এই বর্বর হত্যাযজ্ঞ ছিল বাঙালি জাতির ইতিহাসের সবচেয়ে কলঙ্কজনক অধ্যায়।

এই নৃশংস হত্যাকা- জাতির অস্তিত্ব ও মননে গভীর ক্ষতের সৃষ্টি করে। তবে সে ক্ষতের কিছুটা উপশম হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আমলে খুনিদের বিচারের মাধমে। এর মধ্য দিয়ে জাতি তার কলঙ্কের দায় লাঘব করতে সমর্থ হয়েছে বলে বক্তারা জানান।

বক্তারা আরও বলেন, ১৫ আগস্টের শোককে আমরা শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, উন্নয়নের রোল মডেল হিসেবে ইতোমধ্যে বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে। আমরা আরও সামনে এগিয়ে যাব।

সভায় রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রহুল আমিন, হাজী কামাল উদ্দিন, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, জেলা কৃষকলীগের সভাপতি জাহিদ আক্তার, সাধারণ সম্পাদক উদয় শংকর চাকমা, জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী, জেলা ছাত্রলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মিশুক দেবনাথ, সহ-সম্পাদক আনোয়ার হোসেন কাউছার প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যসহ সব শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions