শনিবার | ১৯ অক্টোবর, ২০১৯
লেক দখল করে সৌন্দর্য্য নষ্ট করার অভিযোগ

নির্মাণাধীন জেলা পরিষদের মোটেলের কাজ বন্ধ করে দিল জেলা প্রশাসন

প্রকাশঃ ০৭ জুলাই, ২০১৯ ০৪:১৪:২০ | আপডেটঃ ১৯ অক্টোবর, ২০১৯ ০৬:৪২:৫৮  |  ১৬৬৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির কাপ্তাই হ্রদ দখল করে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নির্মাণাধীন ৫ তলা মোটেলের কাজ বন্ধ করে দিয়েছে রাঙামাটি জেলা প্রশাসন। রাঙামাটি শহরে কেন্দ্রীয় শহীদ মিনারের দক্ষিণ পাশে কাপ্তাই হ্রদের পাড় দখল করে ৩ কোটি টাকা ব্যয়ে মোটেলটি নির্মাণ করা হচ্ছিল। তবে জায়গাটি বাজার ফান্ডের বলে দাবি করেছে জেলা পরিষদ।

রোববার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিরাজুল ইসলাম মোবাইল কোর্টের মাধ্যমে নির্মাণাধীন মোটেলের কাজ বন্ধ করে দেয়।

এ সময় শ্রমিকদের থাকার ও নির্মাণ সরঞ্জাম রাখার টিনের চাউনীর ঘরটিও ভেঙ্গে দেওয়া হয়। এ সময় তিনি বলেন, শহীদ মিনারের পবিত্রতা রক্ষা করা, কাপ্তাই হ্রদের অবৈধ দখল রোধ করা, কাপ্তাই হ্রদের প্রাকৃতিক সৌন্দর্য বজায় রাখতে জেলা প্রশাসকের নির্দেশক্রমে এ অভিযান পরিচালনা করেছে।

স্থানীয়রা এ মোটেলের বিরুদ্ধে অবস্থান ছিল। বেশ কয়েকবার জেলা আইন শৃঙ্খলা সভায় এ বিষয়ে আলোচনা হয় এবং এটি উচ্ছেদের সিদ্ধান্ত মোতাবেক এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে  জানান নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিরাজুল ইসলাম।

এদিকে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মুছা মাতব্বর বলেন, আমরা বাজার ফান্ডের জায়গায় মোটেল নির্মাণ করছি, এটা জেলা পরিষদের আয় বর্ধক প্রকল্প। কেন জেলা প্রশাসন এটা বন্ধ করতে চায় জানি না। শহরের প্রায় হোটেল ভবন তো লেকের উপর অবস্থিত এগুলোর বিরুদ্ধে কেন ব্যবস্থা নিচ্ছেন না।



রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions