রবিবার | ০৫ মে, ২০২৪

ভোক্তা অধিকার সংরক্ষন আইনে জরিমানা আদায়

প্রকাশঃ ২৭ জুন, ২০১৯ ১১:৪৮:২৮ | আপডেটঃ ০১ মে, ২০২৪ ০৭:১২:৪৩  |  ৮৯৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাঙামাটি জেলা কার্যালয় কর্তৃক আজ বৃহস্পতিবার রাঙামাটি জেলার সদর উপজেলার তবলছড়ি বাজার এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। সকাল ১১টা থেকে  বেলা ৩টা পর্যন্ত পরিচালিত অভিযানে ২ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার বিরোধী কর্মকান্ডের জন্য "ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯" এর আওতায়  ৫,০০০/- (পাঁচ হাজার টাকা) জরিমানা করা হয়েছে। অভিযানে বিএসটিআই এর মান পরীক্ষায় অনুত্তীর্ণ রাঁধুনী ধনিয়া ও জিরা গুড়া, সানচিপস (টমেটো ট্যাংগো) ধ্বংসসহ একটি লিখিত অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাঙামাটি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মুহাম্মদ হাসানুজ্জামান কর্তৃক আজ তবলছড়ি বাজারে অভিযান পরিচালিত হয়।  বি আলম স্টোরকে বিএসটিআই  এর মান পরীক্ষায় অনুত্তীর্ণ রাঁধুনী ব্যান্ডের গুড়া জিরা ও ধনিয়া বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ২,০০০/- জরিমানা করে ৩২ প্যাকেট বর্ণিত পণ্য জব্দ করা হয়। হিলমুন স্টোরকে সান চিপস (টমেটো ট্যাংগো) বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ৩,০০০/- জরিমানা করে ১৬ প্যাকেট চিপস ধ্বংস করা হয়। এই  কার্যালয়ে প্রাপ্ত একটি অভিযোগ সরেজমিন তদন্তে প্রমাণিত না হওয়ায় নথিজাত করা হয়েছে।

জেলা প্রশাসন, রাঙামাটির সার্বিক সহযোগিতায় উপর্যুক্ত অভিযান পরিচালিত হয়। এতে আরো সহযোগিতা করেন স্যানিটারি ইন্সপেক্টর জনাব নাছিমা আক্তার খানম।
অভিযানের নিরাপত্তায় রাঙামাটি জেলা পুলিশের একটি টিম নিয়োজিত ছিলো।

জনস্বার্থে এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে ভোক্ত অধিকার সংরক্ষন অধিদপ্তর কর্তৃপক্ষ জানিয়েছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions