বুধবার | ১৭ জুলাই, ২০১৯

নানিয়ারচরে সেনা অভিযানে ইউপিডিএফের ঘাঁটি ধব্বংস

প্রকাশঃ ২৫ জুন, ২০১৯ ০৮:০৪:১৩ | আপডেটঃ ১৭ জুলাই, ২০১৯ ০৩:২৩:০০  |  ২৫৬৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির নানিয়ারচর উপজেলাতে সেনা অভিযানে ইউপিডিএফ (মূলদল) এর গভীর জঙ্গলে স্থাপিত আস্তানা সনাক্ত করে তা ধ্বংস করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৫ জুন ২০১৯) সকাল ১১টায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাঙামাটির নানিয়ারচর উপজেলার জোন সদর কর্তৃক উপজেলার আওতাধীন বামে বগাছড়ি এলাকায় এ বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

নিরাপত্তা বাহিনীর অভিযানে উক্ত এলাকায় তল্লাশি চালিয়ে ইউপিডিএফ (মূলদল)’র সশস্ত্র সন্ত্রাসীদের একটি আস্তানা খুজে পায় এবং সেখান থেকে চাঁদা আদায়ের রেজিস্টার, খরচের বিবরনী, রান্নার সরঞ্জামাদি, ক্রোকারিজ, কাপড়-চোপড়, জুতা, ঔষধ, মোবাইল চার্জার এবং খাদ্য দ্রব্য উদ্ধার করা হয়।  

অন্যদিকে নিরাপত্তার বাহিনীর উপস্থিতি টের পেয়ে ঘাঁটিতে অবস্থানরত সশস্ত্র সন্ত্রাসীদের আগেই উক্ত আস্তানা ত্যাগ করে। পরবর্তীতে সেনা অভিযান দল স্থাপিত ঘাঁটিটি আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করে দেয়।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও নিরাপত্তা বাহিনীর সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে উপজেলার আওতাধীন বামে বগাছড়ি এলাকায় ইউপিডিএফ (মূলদল)’র এই ঘাটিটি স্থাপন করা হয়। এখানে সশস্ত্র সন্ত্রাসীদের বিভিন্ন প্রশিক্ষন ও নানা ধরনের রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করছে করা হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে  নিরাপত্তা বাহিনী অভিযানে যায় এবং সন্ত্রাসী ঘাঁটিটি আগুনে পুড়িঁয়ে ধ্বংস করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions