শুক্রবার | ১৪ ডিসেম্বর, ২০১৮

পাহাড়ে শান্তি বিনষ্টকারীদের খুঁজে বের করা হবে- স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশঃ ০৫ মে, ২০১৮ ১১:৫২:২১ | আপডেটঃ ১৪ ডিসেম্বর, ২০১৮ ০৫:৫৩:৫৩  |  ৩৮৫
সিএইচটি টুডে ডট কম, ডেস্ক: পাহাড়ে শান্তি বিনষ্টকারীদের ছাড় দেয়া হবে না’ উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘যারা পাহাড়ের শান্তি বিনষ্ট করতে চায়, যারা উপজেলা চেয়ারম্যান হত্যাসহ ছয়জনকে হত্যায় জড়িত, তাদের খুঁজে বের করা হবে।

স্বাধীনতার ৪৭ বছর পূর্তিতে 'গৌরব ৭১' শীর্ষক আলোচনা অনুষ্ঠান, গ্রন্থের মোড়ক উন্মোচন এবং বীর মুক্তিযোদ্ধা ও গুণীজন সম্মাননা- ২০১৮ শীর্ষক অনুষ্ঠান শেষে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

রাজধানীর বাংলা একাডেমি'র আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলা দর্পণের উপদেষ্টা অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

পাহাড়ের পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পাহাড়ের শান্তির জন্য প্রধানমন্ত্রী শান্তিচুক্তি করেছিলেন। শান্তিচুক্তির বিভিন্ন দফা বাস্তবায়ন করা হয়েছে। আরও কিছু দফা পূরণে আমরা কাজ করে যাচ্ছি।

গত পরশু যাকে হত্যা করা হয়েছে এবং তার শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিতে যাওয়ার সময় শোকার্ত আরও পাঁচজনকে গুলি করে হত্যা করা হয়েছে। যারা এ দুষ্কর্মটি করেছেন তাদের আমরা খুঁজে বের করবই।

তিনি আরো বলেন, বাইরে থেকে এর আগেও পাহাড়ে গিয়ে অশান্তি সৃষ্টির পায়তারা চলেছে, এবারও কি তাই’- এমন প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পাহাড়কে কেন্দ্র বাংলাদেশবিরোধী ও শান্তিবিনষ্টকারী বেশ কটি চক্র চেষ্টা করছে, তাদেও খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জনগণ সচেতন, তারা জঙ্গি-সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দেয় না। যে কোনো মূল্যে আমরা পাহাড়ের শান্তি রক্ষা করব। আমরা শান্তি বিনষ্ট হতে দেব না।

জাগো নিউজের সৌজন্যে প্রচারিত

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions