শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

সাজেকে হতদরিদ্র পরিবারের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিতরন

প্রকাশঃ ১২ মার্চ, ২০১৯ ১০:৫৭:০৭ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৯:০৮:১৭  |  ৯২০
সিএইচটি টুডে ডট কম, সাজেক (বাঘাইছড়ি) রাঙামাটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী  সারা দেশের ন্যায় রাঙামাটি পার্বত্য জেলার দেশের সর্ববৃহৎ ইউনিয়ন সাজেকে ১০৩৪ জন হতদরিদ্র পরিবার চাল পাচ্ছে প্রতিকেজি ১০ টাকা দরে।

মঙ্গলবার সকাল ৯ টায় বাঘাইহাটে শান্তিময় চাকমা ও মাচালং বাজারে আলো রাণী চাকমার ডিলারশীপ দোকানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে  হত-দরিদ্র জনগনের জন্য স্বল্পমূল্যে খাদ্য-শস্য বিতরণ কর্মসূচীর চাল বিতরন করেন  সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা, এসময় স্থানীয় ইউপি মেম্বার দয়াধন চাকমা, পরিচয় চাকমা, বাঘাইহাট বাজার কমিটির সাধারণ সম্পাদক মো: জুয়েল সহ  প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় সাজেক ইউপি চেয়ারম্যান বামে ভাইবা ছড়া থেকে চাল নিতে আসা কন্ঠ মণি চাকমার হাতে দশ টাকা কেজি দরে ত্রিশ কেজি চাল তুলে দেন।

এসময় কন্ঠ মণি চাকমা জানান এখন বাজারে চাউলের দাম অনেক বেশি। সরকার আমাদের মাঝে দশ টাকা দরে চাউলের ব্যাবস্থা করায় আমরা অত্যন্ত খুশি। সরকারের দেয়া দশ টাকা কেজি দরে চাল আমাদের মত হত-দরিদ্রদের খুবই উপকারে আসবে। এজন্য আমরা সরকারের কাছে কৃতজ্ঞ।

এসময় সাজেক ইউপি চেয়ারম্যান বলেন, সরকারের এই কর্মসূচি সাজেকের প্রান্তিক দরিদ্র জনগোষ্ঠীর জন্য এটি একটি বিশাল পাওয়া যা সাজেকের দরিদ্র পরিবারের মাঝে অনেক স্বচ্ছলতা বয়ে আনবে বলে আমি মনে করি এবং
দশ টাকা কেজি দরে চাল বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ারই একটি অংশ। তাই এই চাল বিক্রি করা যাবে না, এ কার্ড কারও নিকট হস্তান্তর করাও যাবে না। এছাড়া কার্ডধারী ব্যতীত কারও নিকট চাল বিক্রি না করার জন্য নির্দেশ দেন তিনি।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions