সোমবার | ১৯ অগাস্ট, ২০১৯
মহালছড়ির দুর্গম ও প্রত্যন্ত বিভিন্ন গ্রামে দুর্যোগকালীন ও স্বাভাবিক সময়ে প্রাথমিক চিকিৎসা নিশ্চিত করতে

কমিউনিটি ফার্স্ট এইড ট্রেনিং সম্পন্নকারী ৬৬ জন নারী পুরুষের মাঝে সার্টিফিকেট বিতরণ

প্রকাশঃ ২৪ ফেব্রুয়ারী, ২০১৯ ০৫:৫৭:১৮ | আপডেটঃ ১৯ অগাস্ট, ২০১৯ ০৭:০৩:০৫  |  ৪১৫
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি  জেলার মহালছড়িতে কমিউনিটি ফার্স্ট এইড ট্রেনিং  সম্পন্নকারী ৬৬ জন নারী পুরুষের মাঝে সার্টিফিকেট ও  পুরস্কার বিতরনী করা হয়েছে। আজ রোববার দুপুরে মহালছড়ি টাউন হলে কোর্সের সমাপনী উপলক্ষে সেনাবাহিনীর মহালছড়ি জোন এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অথিতি ছিলেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল হামিদুল হক। অনুষ্ঠান সভাপিতত্ব করেন মহালছড়ি জোন কমার্ন্ডার লে: কর্ণেল মোস্তাক আহম্মেদ। অনুষ্ঠানে মহালছড়ি জোন’র নবাগত  কমান্ডার লে.কর্নেল মেহেদী হাসান,মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, ডাঃ মেছবাহুল ইসলাম,সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান রুইথি কারবারী ও মহালছড়ি এপিবিএন অধিনায়ক  আব্দুর রহিম অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

নিরাপত্তাবাহিনী সুত্রে জানা গেছে, এলাকার আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি প্রত্যন্ত ও দুর্গম অঞ্চলের মানুষের বিপদমুর্হুতে প্রাথমিক সেবা দিয়ে জীবন রক্ষার জন্য মহালছড়ি জোন ৪২ জন পুরুষ ও ২২ জন নারীকে ১৫ দিন ব্যাপী এ কমিউনিটি ফার্স্ট এইড প্রশিক্ষণ দেয়া হয় । প্রশিক্ষিত এ কর্মীরা  মহালছড়ির দুর্গম ও প্রত্যন্ত বিভিন্ন গ্রামে দুর্যোগকালীন ও স্বাভাবিক সময়ে প্রাথমিক চিকিৎসা প্রদান করবে। প্রয়োজনে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বা জেলা সদর হাসপাতালে পাঠাবে।

উন্নয়ন খবর |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions