শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পার্বত্য অধিকার ফোরামের শ্রদ্ধা নিবেদন

প্রকাশঃ ২১ ফেব্রুয়ারী, ২০১৯ ১২:৪২:৫৩ | আপডেটঃ ১৭ এপ্রিল, ২০২৪ ১১:১৪:৫৬  |  ৯৫১
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। পার্বত্য অধিকার ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার উদ্যোগে সকালে  শহরের প্রেস ক্লাব মোড় থেকে র‌্যালী নিয়ে শহীদ মিনারে গিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নেতাকর্মীরা।

উপস্থিত ছিলেন পার্বত্য সর্বদলীয় ঐক্য পরিষদের মনোনীত রাঙামাটি সদর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোঃ সোলায়মান, পার্বত্য অধিকার ফোরামের রাঙামাটি জেলা শাখার আহবায়ক কমিটির সদস্য মোঃ নজরুল ইসলাম, কেন্দ্রীয় সমন্বয়ক মোঃ হাবিবুর রহমান হাবিব, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার যুগ্ম আহবায়ক মোঃ আবছার, মোঃ সাদ্দাম হোসেন, আইয়ুব আলী, নুরুল আলম, কলেজ শাখার সভাপতি মোঃ মুমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ বাকি বিল্লাহ্ সহ বিভিন্ন স্তরের নেতাকর্মীবৃন্দ।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে রাঙামাটি পৌরসভাস্থ দলীয় কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তাগণ বলেন বাঙালি জাতির ঐতিহ্যময় ও গৌরবের ভাষা আন্দোলন এর মূল্যবোধ এবং স্বাধীনতার উপর তার প্রকৃষ্ট প্রভাব অনস্বীকার্য। কেবল তাই -ই নয় ভাষার জন্য আন্দোলন করে এরূপ জীবন উৎসর্গ বিশ্বের ইতিহাসে বিরল।

ভাষা আন্দোলন অর্থাৎ একুশে ফেব্রুয়ারি বাংলাদেশের জনগনের গৌরবজ্জ্বল একটি দিন। এটি আমাদের কাছে ঐতিহ্যময় শহীদ দিবস । বিগত এক দশক ধরে এই দিনটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবেও সুপরিচিত সারা বিশ্বে। জাতিসংঘের ইউনেস্কো কর্তৃক ২১ শে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ঘোষনা করায় বাঙালি জাতির জন্য এই দিনটি বাড়তি এক গর্ব বয়ে এনেছে সুনিশ্চিতভাবেই।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions