শুক্রবার | ১৯ এপ্রিল, ২০১৯
খাগড়াছড়িতে

বর্ণাঢ্য আয়োজনে ‘ ১৯ ফেব্রুয়ারী পার্বত্য চট্টগ্রাম ফুটবল টুর্নামেন্ট’ শুরু

প্রকাশঃ ১৪ ফেব্রুয়ারী, ২০১৯ ১১:১০:৪৪ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০১৯ ০৮:১৩:১৫  |  ২১৯
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির ঐতিহাসিক স্টেডিয়ামে আগামী ১৯ ফেব্রুয়ারি (সোমবার) বিকালে শুরু হচ্ছে বহুল প্রত্যাশিত ‘পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ফুটবল টূর্ণামেন্ট ২০১৯’। ১৪টি দলের অংশগ্রহণে নক-আইট পদ্ধতিতে অনুষ্ঠিতব্য টুর্নামেন্ট-এর শুভ সূচনা করবেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান ও সাবেক সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি।

বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক ও ক্রীড়া সংস্থার সভাপতি মো: শহিদুল ইসলাম টুর্নামেন্ট-এর সার্বিক প্রস্তুতি নিয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং-এ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পুলিশ সুপার ও টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক মো: আহমার উজ্জামান, জেলা ক্রীড়া সংস্থা’র সহ-সভাপতি ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা।

জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম বলেন, টুর্নামেন্ট’র উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি সেনা রিজিয়ন অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর খাগড়াছড়ি সেক্টর অধিনায়ক কর্ণেল গাজী সাজ্জাদ মাহমুদ বিশেষ অতিথি থাকবেন। জেলা প্রশাসক জেলার ক্রীড়ার অগ্রগতি ও সম্ভাবনা সম্পর্কে সাংবাদিকদের জানান, খাগড়াছড়ির খেলোয়ার এখন দেশ-বিদেশে কৃতিত্বের সাথে সাথে লাল-সবুজ পতাকার প্রতিনিধিত্ব করছে। মহিলা ফুটবল, ভলিবল, হ্যান্ডবল এবং ক্রিকেটেও আলো ছড়াচ্ছে। তাই জেলার ক্রীড়াঙ্গনকে গতিশীল রাখতে ধারাবাহিকভাবে ফুটবল, ক্রিকেটসহ অন্যান্য খেলাধূলার আয়োজন করা হচ্ছে। স্টেডিয়ামের ব্যবস্থাপনা-উন্নয়ন এবং নিরাপত্তাও জোরদার করা হচ্ছে।

পুলিশ সুপার মো: আহমার উজ্জামান এই টুর্নামেন্ট আয়োজনে অর্থায়ন ও প্রয়োজনীয় পরামর্শের জন্য বোর্ড চেয়ারম্যান ও বাংলাদেশ পুলিশের সাবেক এডিশনাল আইজি নববিক্রম কিশোর ত্রিপুরা’র প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও জেলা ক্রীড়া সংস্থা’র সহ-সভাপতি মো: রফিকুল আলম জানান, উদ্বোধনী অনুষ্ঠানের সময় বর্ণিল ডিসপ্লে শোসহ বিপুল সংখ্যক ক্রীড়ামোদী ও দর্শক সমাগমের জোর প্রস্তুতি রয়েছে।
জেলা ক্রীড়া সংস্থা’র সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা জানান, আগামী ১৯ ফেব্রুয়ারী খাগড়াছড়ি স্টেডিয়ামে পর্দা উঠতে যাওয়া টূর্ণামেন্টে জেলার ১৪টি দল অংশগ্রহণ করছে। নক-আউট পদ্ধতির এই টুর্নামেন্ট-দেশ-বিদেশের খেলোয়াররাও অংশ নিতে পারবেন। চ্যাম্পিয়ন টীমকে প্রাইজমানি হিসেবে ১ লক্ষ এবং রানার্স-আপ টীমকে ৫০ হাজার দেয়া হবে। ১৯ ফেব্রয়ারি বিকাল ২টা ৩০ মিনিট-এ সূচিত টুর্নামেন্ট-এর উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ মারমা উন্নয়ন সংসদ এবং মহালছড়ি উপজেলা ক্রীড়া সংস্থা একে-অপরের প্রতিদ্বন্ধীতা করবে।

প্রেস ব্রিফিংয়ের সময় অতিরিক্ত জেলা প্রশাসক মো: আবুল হাশেম, জেলা ক্রীড়া সংস্থা’র সহ-সভাপতি বিশ^জিত চাকমা গুলো, অতিরিক্ত সাধারণ সম্পাদক ধূমকেতু মারমা, যুগ্ম সা: সম্পাদক ধীমান খীসা ও নির্বাহী সদস্য বৈরী মিত্র চাকমা উপস্থিত ছিলেন।

স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions