বুধবার | ১২ ডিসেম্বর, ২০১৮

রাজস্থলীতে শিশু ও নারী উন্নয়ন বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ০৬ ডিসেম্বর, ২০১৮ ০৪:১৩:৪৮ | আপডেটঃ ১২ ডিসেম্বর, ২০১৮ ১২:৫৩:১৬  |  ১০১
সিএইচটি টুডে ডট কম,রাজস্থলী (রাঙামাটি)। রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলা কাপ্তাই তথ্য অফিসেরর উদ্যোগে আযোজিত "শিশু ও নারী উন্নয়নের সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায় )"শীর্ষক প্রকল্পের আওতায় দিন ব্যাপী নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা আজ বৃহস্পতিবার সকালে উপজলা গনমিলনয়াতনে অনুষ্ঠিত হয়।

কর্মশলায় সভাপত্বিত করেন উপজেলা নির্বাহী অফিসার  মোঃ শেখ ছাদেক, প্রধান অতিথি ছিলেন রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান  উথিনসিন মারমা, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ক্রইসাউ মারমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহ্লাঅং মারমা, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ, কাপ্তাই সহকারী তথ্য অফিসার মোহাঃ হারুন প্রমুখ।

কর্মশালায় উপজেলার প্রাথমিক   বিভাগের প্রধান শিক্ষক, ধর্মীয় গুরু, সাংবাদিক, জনপ্রতিনিধি, পাড়া কেন্দ্র প্রধান সহ এলাকার নেতৃস্থানীয় বেক্তবর্গ উপস্থিত ছিলেন। কর্মশলায় শিশু ও নারী অধিকার, জম্ম নিবন্ধন, শিশুর যথাযথ বিকাশ,শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, শিশু ও নারী নির্যাতনরোধ, প্রাথমিক শিক্ষা, নিরাপদ মাতৃত্ব, জেন্ডার সমতা, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, পরিস্কার পরিচ্ছন্নতা, যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ, নারীর ক্ষমতায় কার্যক্রম, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসুচিসমূহ,পরিবেশ সুরক্ষা ও দূর্যোগকালীন নারী ও শিশু সচেতনতা বৃদ্ধি বিষয়ে আলোচনা করা হয়।

উন্নয়ন খবর |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions