বুধবার | ১২ ডিসেম্বর, ২০১৮

প্রোগ্রেসিভ কার্যালয় ও প্রশিক্ষন সেন্টার পরিদর্শন করলেন নব বিক্রম কিশোর ত্রিপুরা

প্রকাশঃ ২৯ নভেম্বর, ২০১৮ ০৯:৫৫:২২ | আপডেটঃ ১১ ডিসেম্বর, ২০১৮ ১০:০২:১১  |  ১১৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য অঞ্চলের শিল্প-উদ্যোক্তা ও কারিগরি দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ বেসরকারী সংস্থা প্রোগ্রেসিভ কার্যালয় ও প্রশিক্ষন সেন্টার পরিদর্শন করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) সকালে রাঙামাটি শহরের বনরুপা এলাকার অস্থায়ী কার্যালয় ও প্রশিক্ষন সেন্টার পরিদর্শনকালে প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক সুচরিতা চাকমা, উপদেষ্ঠা ও আশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের পরিচালক বিপ্লব চাকমা, প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সদস্য মোঃ ওমর ফারুক, পুতুল বিকাশ চাকমা, ট্রেড কো-অর্ডিনেটর নুকু চাকমা’সহ প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
উন্নয়ন বোর্ড চেয়ারম্যান প্রতিষ্ঠানটির সেলাই, কম্পিউটার, ব্যাগ, প্রদশর্নী ও বিক্রয় সেন্টার’সহ বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণরত সেন্টার পরিদর্শন ও প্রশিক্ষনার্থীদের কথা বলেন।
পরিদর্শন শেষে সংক্ষিপ্ত এক আলোচনাসভায় প্রজেক্টরের মাধ্যমে প্রোগ্রেসিভ প্রতিষ্ঠানটির ভবিষ্যৎ কর্মপরিকল্পনা, ভিশন-মিশন, প্রতিষ্ঠানের লক্ষ্য-উদ্দেশ্য, ব্যবস্থাপনা কৌশল, প্রস্তাবিত ট্রেডসমূহ, উদ্যেক্তা সৃষ্টি করন’সহ বিভিন্ন পরিকল্পনা উপস্থাপন করা হয়।

উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা প্রতিষ্ঠানটির কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করে বলেন, এ জেলার শিল্প-উদ্যোক্তা ও কারিগরি দক্ষতায় প্রশিক্ষণ প্রদানে এই প্রতিষ্ঠানটির যথাযথ অবদান রয়েছে। পাশাপাশি বেকার যুবদের প্রশিক্ষণ ও আত্নকর্মসংস্থান সৃষ্টিতে সহায়ক ভুমিকা রাখছে। তিনি আগামীতে এই প্রতিষ্ঠানটির উন্নয়নে উন্নয়ন বোর্ড হতে সহযোগীতা প্রদানের প্রতিশ্রুতি দেন।

শেষে প্রতিষ্ঠানটির নিজস্ব তৈরিকৃত হস্থশিল্পের সামগ্রী উন্নয়ন বোর্ড চেয়ারম্যানের হাতে তুলে দেন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

উন্নয়ন খবর |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions