বুধবার | ১২ ডিসেম্বর, ২০১৮

রাঙামাটি জেলা উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২৫ নভেম্বর, ২০১৮ ১০:২১:১১ | আপডেটঃ ১১ ডিসেম্বর, ২০১৮ ১০:১০:৫৩  |  ১০৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা উন্নয়ন কমিটির সভা রবিবার (২৫ নভেম্বর) সকালে অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য নূরুল আলম, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও জাতীয় মহিলা সংস্থার কর্মকর্তা মনোয়ারা আক্তার জাহান, রাঙামাটি ডিবি পুলিশ বিভাগের ওসি মোহাম্মদ আইয়ুব, রাঙামাটি চেম্বার অব কমার্স এর সভাপতি বেলায়েত হোসেন’সহ জেলা ও উপজেলার গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন,  এ জেলায় জনগণের জীবনমান উন্নয়ন ও কল্যাণে জনপ্রতিনিধি, প্রতিষ্ঠান প্রধান, নাগরিক সমাজ এবং আইনশৃঙ্খলা বাহিনী’সহ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সকলে সমন্বিতভাবে কাজ করলে এ জেলার উন্নয়ন ঘটবে। এ জেলার উন্নয়ন ঘটলে পাশের জেলাও এ জেলাকে অনুসরণ করবে। তিনি আরো বলেন, দায়িত্ব সম্পর্কে আমাদের সকলকে আরো সচেতন হতে হবে। জেলার উন্নয়নমূলক কর্মকান্ড ও অর্জন ধরে রাখার লক্ষ্যে উন্নয়ন সভার মাধ্যমে পদক্ষেপ গ্রহণ করতে তিনি পরিষদের প্রতিটি সভায় প্রতিষ্ঠান প্রধানদের উপস্থিত থাকার আহ্বান জানান। তিনি আসন্ন সংসদ নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষ্যে সবাইকে সহযোগিতা প্রদানের অনুরোধ জানান।

সভায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য নূরুল আলম বলেন, পরিষদ হতে প্রতিটি উপজেলায় নার্সারী স্থাপন করে স্বল্প মূল্যে চাষীদের মধ্যে চারা বিতরণ এবং প্রত্যন্ত অঞ্চলে পানির সুবিধার্থে ডিপ টিউবওয়েল স্থাপনের অনুরোধ জানান। তিনি বলেন, এ জেলায় উৎপাদিত ফল-ফলাদি ও শাক সবজি সংরক্ষণের জন্য একটি হিমাগার স্থাপন করা খুবই জরুরী। এ বিষয়ে তিনি পরিষদকে উদ্যোগ গ্রহণের পরামর্শ দেন। তিনি জেলার প্রতিটি উন্নয়ন কর্মকান্ডে আঞ্চলিক পরিষদের সহযোগিতা থাকবে বলেও তিনি প্রতিশ্রুতি ব্যক্ত করেন।  

রাঙামাটি ডিবি পুলিশ বিভাগের ওসি মোহাম্মদ আইয়ুব বলেন, আসন্ন সংসদ নির্বাচনকে সামনে রেখে অবৈধ অস্ত্র উদ্ধার, অপরাধমূলক কর্মকান্ড ও মাদক বিক্রী ও সেবনকারীদের বিরুদ্ধে অভিযান শুরু করা হবে। তিনি বলেন, যে কোন ধরনের অপরাধমূলক কর্মকান্ড যাতে এ জেলার কোন এলাকায় না ঘটে সে বিষয়ে পুলিশ প্রশাসন তৎপর রয়েছে। এরপরও যে কোন অপরাধমূলক কর্মকান্ডের তথ্য থাকলে তা পুলিশ প্রশাসনকে জানিয়ে সহযোগিতা করার অনুরোধ জানান তিনি।

রাঙামাটি পৌরসভার কাউন্সিলর কালায়ন চাকমা বলেন, বর্তমানে পৌরসভার একটি প্রকল্পের মাধ্যমে পৌর এলাকার ফিসারীঘাট হতে উপজেলা পরিষদ পর্যন্ত ফুটপাত সম্প্রসারণের কাজ চলছে। এছাড়া অবাধে গবাদী পশু বিচরণ বন্ধে কার্যক্রম চলছে।  

রাঙামাটি জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হোসনে আরা বেগম বলেন, আগামী ৯ডিসেম্বর বেগম রোকেয়া দিবসে জেলার পাঁচজন মহিলাকে বিভিন্ন ক্যাটাগরিতে “জয়িতা” সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হবে। এছাড়া সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় মাদার লেকটেটিং প্রকল্পের মাধ্যমে মায়েদের ভাতা প্রদান ও সেলাই, কম্পিউটার’সহ অন্যান্য প্রশিক্ষণ চলছে।

জেলা আনসার ভিডিপি’র কর্মকর্তা অজিত কুমার চাকমা বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোট কেন্দ্রে সুষ্ঠভাবে নির্বাচনী দায়িত্ব পালনের জন্য প্রশিক্ষণ প্রদান কার্যক্রম চলছে।  
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর এডি মোঃ দিদারুল আলম বলেন, কাউখালী উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর নতুন কার্যালয়ের জন্য জনবল ও গাড়ী পাওয়া গেছে। আগামী মাসে ২য় সপ্তাহে নতুন কার্যালয়টি উদ্বোধন করা হবে।  

এলজিইডি এর সহকারী প্রকৌশলী রিয়াদ মাহমুদ বলেন, রাঙামাটি আসামবস্তী- কাপ্তাই সড়ক মেরামত ও প্রশস্থকরণে প্রকল্প গ্রহণ করা হবে। এ লক্ষ্যে কনসালটেন্ট নিয়োগ করা হচ্ছে।

সভায় উপস্থিত অন্যান্য বিভাগীয় কর্মকর্তাগণ স্ব স্ব বিভাগের কার্যক্রম উপস্থাপন করেন।

উন্নয়ন খবর |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions