বুধবার | ১২ ডিসেম্বর, ২০১৮

রাঙামাটিতে চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন

প্রকাশঃ ১৬ নভেম্বর, ২০১৮ ০৪:২৯:০১ | আপডেটঃ ১০ ডিসেম্বর, ২০১৮ ০২:৫৪:৩১  |  ১০৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। উদ্ভাবনে বাড়বে কর দেশ হবে স্বনির্ভর এই শ্লোগানকে সামনে রেখে রাঙামাটিতে শুরু হয়েছে চার দিনব্যাপী আয়কর মেলা ২০১৮। আজ সকালে চট্টগ্রাম কর অঞ্চল-৩ এর আয়োজনে শহরের রাঙামাটি চেম্বার অব কর্মাসের সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন, চট্টগ্রাম বেঞ্চের কর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদ।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ, পুলিশ সুপার আলমগীর কবির, রাঙামাটি চেম্বার অব কর্মাসের সভাপতি বেলায়েত হোসেন ভুইয়াসহ সরকারি-বেসরকারি করদাতাগণ।

আলোচনা সভায় চট্টগ্রাম কর অঞ্চল-৩ এর যুগ্ন-কমিশনার ফরিদ আহম্মেদ সভাপতিত্ব করেন।

এসময় বক্তারা বলেন, বর্তমান সরকারের রাজস্ব বোর্ড করদাতাদের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার জন্য যে শুভ সূচনা করেছেন, ভব্যিষতেও তা অব্যাহত থাকবে। আয়কর হচ্ছে ব্যক্তি বা সত্ত্বার আয় বা লভ্যাংশরে উপর প্রদেয় কর। আয়কর অধ্যাদেশ ১৯৮৪ এর আওতায় কর বলতে অধ্যাদেশ অনুযায়ী প্রদেয় আয়কর, অতিরিক্ত কর, বাড়তি লাভের কর, এতদসংক্রান্ত জরিমানা, সুদ বা আদায় যোগ্য অর্থকে বুঝায়। অন্যভাবে বলা যায়, কর হচ্ছে রাষ্ট্রের সকল জনসাধারণের স্বার্থে রাষ্ট্রের ব্যয় নির্বাহের জন্য সরকারকে প্রদত্ত বাধ্যতামূলক অর্থ।

যে জনগণের করের টাকায় সরকারি কর্মকান্ড পরিচালিত হয় সেই জনগণের সেবা করাই সরকারি কর্মচারীদের কর্তব্য। করদাতাদের কোন ধরণের হয়রানি না করারও আহ্বান জানান বক্তারা।

মেলায় আয়করদাতারা যাতে সহজে আয়কর প্রদান করতে পারেন সে জন্য কয়েকটি হেল্প ডেস্কের মাধ্যমে বিভিন্ন সেবা প্রদানের ব্যবস্থা রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত মেলায় সেবা নিতে পারবেন করদাতারা। আগামী ১৯ নভেম্বর মেলা সমাপ্ত হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions