মঙ্গলবার | ২০ নভেম্বর, ২০১৮
ইউএনও’র বদলি প্রত্যাহারের দাবিতে

দীঘিনালায় কালকের ডাকা সড়ক অবরোধ প্রত্যাহার

প্রকাশঃ ৩১ অক্টোবর, ২০১৮ ১২:৩৯:৫৫ | আপডেটঃ ১৯ নভেম্বর, ২০১৮ ১১:০৬:৩১  |  ৩৬৯
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শেখ শহীদুল ইসলাম এর বদলীর আদেশ প্রত্যাহারের দাবিতে দীঘিনালাবাসীর পক্ষ থেকে ডাকা বৃহস্পতিবারের সড়ক অবরোধ প্রত্যাহার করা হয়েছে। বুধবার দুপুরে এই ইস্যুতে সর্বস্তরের দীঘিনালাবাসীর ব্যানারে অনুষ্ঠিত এক সমাবেশ থেকে এই কর্মসূচির ডাক দেয়া হয়েছিল।

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার সূচনা, খাগড়াছড়ি শহরের সাপ্তাহিক হাটবার এবং সাজেকগামী পর্যটক আনাগোনার বিষয়টি মাথায় রেখে এই কমৃসূচি নিয়ে প্রশাসনের টনক নড়ে উঠে। জেলা প্রশাসনের পক্ষ থেকে আন্দোলনকারীদের নেতৃস্থানীয় কয়েকজনের সাথে যোগাযোগ করে জনস্বার্থে সড়ক অবরোধের মতো কঠোর কর্মসূচি প্রত্যাহারের অনুরোধ জানানো হয়।

বুধবার রাতে আন্দোলনকারীরা বিষয়টি অনুধাবন করে ফেইসবুক স্ট্যাটাসের মাধ্যমে সড়ক অবরোধ কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা প্রচার করেন।
এ বিষয়ে দীঘিনালা পরিবেশ সুরক্ষা আন্দোলনের সভাপতি সাংবাদিক জাকির হোসেন বলেন, দীঘিনালায় অনেক ইউএনও চাকরি করতে এসেছেন, আবার চলেও গেছেন। কিন্তু ইউএনও শেখ শহীদুল ইসলাম স্বল্প সময়ের দায়িত্ব পালনকালে দীঘিনালার উন্নয়নে সৃজনশীল ও জনকল্যাণমূলক পদক্ষেপ গ্রহণের ক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তাঁর ন্যায়নিষ্ঠ উদ্যোগে এই উপজেলা শান্তি-সম্প্রীতি ও সমৃদ্ধি পুরো জেলাকে পথ দেখিয়েছে। তাই সাধারণ মানুষ তাঁর বদলি আদেশে মনোক্ষুন্ন হয়েছেন। স্বত:স্ফুর্তভাবে তাঁকে আরো কিছুটা সময় দীঘিনালায় রাখার জন্য রাস্তায় নেমেছিলেন।
তিনি আক্ষেপের সুরে বলেন, জনমতের প্রতি সরকারি-বেসরকারি ও রাজনৈতিক দায়িত্বশীলরা যথাযথ মনোযোগ না দেয়ায় হয়তো দীঘিনালাবাসী আরো কিছুটা সময় একজন সৎ ও সাহসী সরকারি কর্মকর্তার সেবা থেকে বঞ্চিত হলো।

দীঘিনালা থানা বাজারের বাজার চৌধুরী ও মাইনী কিন্ডার গার্টেনের অধ্যক্ষ জেসমিন চাকমা বলেন, ইউএনও শহীদুল ইসলাম মাত্র সতের মাসের মধ্যে দীঘিনালা উপজেলার সদর থেকে প্রত্যন্ত জনপদে শিক্ষা-স্বাস্থ্য-আলোকায়ন-চিকিৎসা-যোগাযোগ এবং তথ্য প্রযুক্তি উন্নয়নে সরকারের অগ্রাধিকারকে দ্রুততার সাথে এগিয়ে নিয়ে গেছেন। আর কিছুটা সময় থাকতে পারলে তিনি তাঁর অসমাপ্ত কাজগুলো শেষ করতে পারতেন। তাতে উপজেলার সব শ্রেণীর বাসিন্দা এবং পরবর্তীতে যাঁরা ইউএনও পদে আসতেন, তাঁদের জন্যও উদাহরণ হতে পারতো।

দীঘিনালা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু বলেন, প্রশাসন ও জনপ্রতিনিধিদের পরামর্শে জনগণের স্বত:স্ফুর্ত কর্মসূচি থেকে ঘোষিত সড়ক অবরোধ কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। তবে আশা করবো সাধারণ মানুষের প্রত্যাশাটির প্রতি সবাই সুবিচার করে ইউএনও শেখ শহীদুল ইসলামকে আরো কিছুটা সময় দীঘিনালায় রাখার ব্যবস্থা করবেন।

উল্লেখ্য, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শেখ শহীদুল ইসলাম গত বছরের ২০ ফেব্রুয়ারী দীঘিনালায় যোগদান করেন। সোমবার সন্ধায় তাঁর বদলীর আদেশ আসে। কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় তাঁকে বদলী করা হয়েছে।

যোগদানের পর থেকে এলাকায় বেশ কিছু ভালো কাজ করা এবং জনগণের সাথে সুসম্পর্ক বজায় রাখার কারণে স্থানীয় বাসিন্দাদের মধ্যে তার জনপ্রিয়তা তৈরি হয়।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions